Dog

বাচ্চা মেয়েকে হোমওয়ার্ক করাচ্ছে পোষ্য কুকুর!

বাড়ির শিশুটি ঠিকমতো হোমওয়ার্ক করল কি না, তা-ও দেখভাল করছে পোষ্য কুকুর এ রকমটা দেখেছেন কোনওদিন? সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিয়োর সৌজন্যে এ রকমই দৃশ্য চাক্ষুষ করলেন নেটিজেনরা।

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ১৭ মার্চ ২০১৯ ১৭:৩৬
Share:

বাচ্চার হোমওয়ার্কের দেখাশোনা করছে পোষ্য কুকুর। ছবি সোশ্যাল মিডিয়া থেকে সংগৃহীত।

বাড়ির বাচ্চাদের সঙ্গে পোষ্যদের সম্পর্ক হয় অনেকটা ভাইবোনের মতো।তাদের সম্পর্কের মধুরতায় প্রায়শই মুগ্ধ হয় নেট দুনিয়া। কিন্তু বাড়ির শিশুটি ঠিকমতো হোমওয়ার্ক করল কি না, তা-ও দেখভাল করছে পোষ্য কুকুর এ রকমটা দেখেছেন কোনওদিন? সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিয়োর সৌজন্যে এ রকমই দৃশ্য চাক্ষুষ করলেন নেটিজেনরা।

Advertisement

ভাইরাল হওয়া ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে, সাদা রঙের একটি মনগ্রেল কুকুর দু’পা তুলে দাঁড়িয়ে আছে পড়ার টেবিলে। ওই টেবিলে বসে হোমওয়ার্ক করছে ছোট্ট মেয়েটি। টেবিলে দাঁড়িয়ে কুকুরটি এক দৃষ্টে তাকিয়ে আছে মেয়েটির দিকে। আসলে মেয়েটি ঠিকমতো হোমওয়ার্ক করছে না কি সেটাই যাচাই করছে কুকুরটি।

ঘটনাটি দক্ষিণ পশ্চিম চিনের গুইঝাও প্রদেশের। ওই মেয়েটির বাবা কুকুরটিকে এই পরিদর্শনের কাজটি করার প্রয়োজনীয় প্রশিক্ষণ দিয়েছেন। গৃহকর্তার প্রশিক্ষণ পেয়ে নিজের দায়িত্ব রোজ পালন করে কুকুরটি।

Advertisement

চিনের এক সংবাদ সংস্থাকে ওই মেয়েটির বাবা পিয়ার ঝু বলেছেন, ‘‘আমার মেয়ে খুব অমনযোগী। পড়তে পড়তে খালি মোবাইল নিয়ে খুটখুট করে। আমরা না থাকলে ও যাতে মনযোগ দিয়ে পড়তে পারে সে জন্যই এই ব্যবস্থা।’’

আরও পড়ুন: ৬০ বছর আগে কী ভাবে তিব্বত থেকে পালিয়েছিলেন দলাই লামা?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন