International News

লাঞ্চের ৩ মিনিট আগে বেরনোর জন্য মাইনে কাটা

পশ্চিম জাপানের কোবে শহরের ঘটনা। যাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি কাজ করেন কোবে শহরের জলসরবরাহ দফতরে। বয়স ৬৪ বছর। বিভাগীয় অফিসার।

Advertisement

সংবাদ সংস্থা

টোকিও শেষ আপডেট: ২১ জুন ২০১৮ ২০:০০
Share:

অফিসে লাঞ্চ ব্রেকের তিন মিনিট আগে বেরিয়ে গিয়েছিলেন খেতে। তাই কেটে নেওয়া হল মাইনে, আধ বেলার। আর সহকর্মীদের সামনে খুব ধমক দেওয়া হল তাঁকে। জানতে চাওয়া হল, কেন লাঞ্চ ব্রেকের একটু আগে ডেস্ক ছেড়ে উঠে যান তিনি? থাকেন কোথায় ওই সময়? করেনটা কী?

Advertisement

অভিযোগ, দু’-এক দিন নয়, গত সাত মাসে তিনি এমনটা করেছেন নাকি ২৬ দিন। তাঁর অফিসের সময় নষ্ট করেছেন মোট ৫৫ ঘণ্টা। দুপুর একটায় লাঞ্চে ব্রেক শুরুর আগেই নাকি বেরিয়ে পড়েছেন তাঁর দফতর ছেড়ে।

পশ্চিম জাপানের কোবে শহরের ঘটনা। যাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি কাজ করেন কোবে শহরের জলসরবরাহ দফতরে। বয়স ৬৪ বছর। বিভাগীয় অফিসার। শুধু আধ বেলার মাইনে কেটে তাঁকে শাস্তি দিয়েই ক্ষান্ত হননি কর্তৃপক্ষ, এই ঘটনার কথা জানাতে ডেকেছেন সাংবাদিক সম্মেলনও। সেখানে ক্ষমাও চাওয়ানো হয় ওই কর্মীকে। ওই কর্মী সাংবাদিকদের সামনে নতজানু হয়ে বলেন, ‘‘আমি গভীর ভাবে দুঃখিত।’’

Advertisement

আরও পড়ুন- একটা তরমুজের দাম ১৯ লক্ষ ৮১ হাজার ১৬ টাকা!​

আরও পড়ুন- জাপানের সমর্থকরা মন জিতলেন এই ভাবে!​

সোশ্যাল মিডিয়াও তোলপাড় হয়েছে এই ঘটনায়। কেউ পাশে দাঁড়িয়েছেন ওই কর্মীর, কেউবা করেছেন বিরোধিতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন