france

Éric Zemmour: বিতর্কে মাকরঁ-র প্রতিদ্বন্দ্বী

এক রেস্তরাঁ থেকে বেরোনোর সময় সম্প্রতি এরিককে দেখে আঙুল দিয়ে অভব্য ইঙ্গিত দেখান এক পথচারী।

Advertisement

সংবাদ সংস্থা

প্যারিস শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২১ ০৬:৪৭
Share:

এরিক জ়েমৌর। ছবি: সংগৃহীত।

২০২২ সালে প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন তেমনটা এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেননি। তবে যে হারে প্রচার চালাচ্ছেন, তা থেকে স্পষ্ট যে এ বার ওই পদের প্রতিদ্বন্দ্বীদের টক্কর দেবেন অতি-দক্ষিণপন্থী নেতা এরিক জ়েমৌর। কিন্তু জোরদার প্রচারেও জনতার মন সে ভাবে পাচ্ছেন না এরিক— সাম্প্রতিক এক সমীক্ষায় উঠে এসেছে এমনটাই। এর মাঝেই এরিককে দেখে এক পথচারীর কুইঙ্গিত দেখানো এবং পরিবর্তে তাঁরও একই ব্যবহারে বিতর্ক চরমে উঠল।

Advertisement

এক রেস্তরাঁ থেকে বেরোনোর সময় সম্প্রতি এরিককে দেখে আঙুল দিয়ে অভব্য ইঙ্গিত দেখান এক পথচারী। যা দেখে একই ইঙ্গিত ওই পথচারীকে ফিরিয়ে দেন এরিকও! আর পুরো ঘটনাটিই ধরা পড়ে যায় এক আলোকচিত্রীর ক্যামেরায়। এ নিয়ে এখনও প্রকাশ্যে মুখ খোলেননি এরিক। ক্ষমা চাওয়া তো দূরের কথা।

এরিকের এই ‘প্রতিক্রিয়াই’ এখন তাঁর বিরুদ্ধে হাতিয়ার হয়ে দাঁড়েয়েছে বিরোধীদের কাছে। বর্তমান প্রেসিডেন্ট ইমানুয়েল মাকরঁর এক ঘনিষ্ঠ সহযোগীর যেমন মন্তব্য, ‘‘এটাই হল এরিকের আসল চেহারা। যা কি না বিভাজন, ঘৃণা এবং
হিংসার প্রতিফলন।’’

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন