আত্মঘাতী জঙ্গির ভাই সালাহকে খুঁজছে পুলিশ

এক ভাই পুলিশের কাছে ধরা দেবে না বলে কোমরে বাঁধা বিস্ফোরক বোঝাই বেল্টে বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দিয়েছে। আরেক ভাইকে প্যারিসে সন্ত্রাসবাদী হামলায় জড়িত সন্দেহে গ্রেফতার করেছে বেলজিয়াম পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৫ ১৩:৩৬
Share:

সালাহ আব্দেসলাম। একেই খুঁজছে ফরাসি পুলিশ। এএফপির তোলা ছবি।

এক ভাই পুলিশের কাছে ধরা দেবে না বলে কোমরে বাঁধা বিস্ফোরক বোঝাই বেল্টে বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দিয়েছে। আরেক ভাইকে প্যারিসে সন্ত্রাসবাদী হামলায় জড়িত সন্দেহে গ্রেফতার করেছে বেলজিয়াম পুলিশ। তৃতীয় ভাই সালাহ আব্দেসলামের খোঁজেই হন্য গোয়েন্দারা। তাঁর নামে হুলিয়া জারি করেছে ফরাসি পুলিশ। পোস্টারও পড়েছে পলাতক এই যুবকের খোঁজে।

Advertisement

কে এই সালাহ?

তিন ভাইয়ের জটেই আপাতত ঘুরপাক খাচ্ছে প্যারিস হামলার যাবতীয় রহস্য। তদন্তকারীদের যাবতীয় নজর এখন বছর ছাব্বিশের যুবক সালাহ-র দিকে। গোয়েন্দারা রবিবারই জানিয়েছিলেন প্যারিসে হামলাকারীদের মধ্যে তিন জন বেলজিয়ামের বাসিন্দা। নাম প্রকাশ না করলেও ঘটনার গতিপ্রকৃতি দেখে আন্দাজ, নিহত এক জঙ্গির ভাই এই সালাহ। তার আরেক ভাইকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে বেলজিয়াম পুলিশ। হন্য হয়ে সালাহকে খুঁজছেন গোয়েন্দারা। তাঁদের সন্দেহ, প্যারিস হামলায় ষড়যন্ত্রে জড়িত সালাহ।

Advertisement

ভয়ানক বলে তার নামে পোস্টার ছাপিয়েছে পুলিশ। পোস্টারে জনসাধারণকে, খোঁজ পেলেও কোনও অবস্থাতেই নিরাপত্তারক্ষীদের না জানিয়ে তার কাছে যেতে নিষেধ করেছে পুলিশ।

সন্দেহভাজন আইএস জঙ্গিদের আস্তানায় গোয়েন্দা তল্লাশির কথা জানিয়েছেন ফরাসি প্রধানমন্ত্রী মান্যুয়েল ভালস। অভিযুক্তদের খোঁজে রবিবার রাতভর তুলুজ, গ্রেনোব্ল, বেলজিয়াম সীমান্তবর্তী শহর জোমঁ, শহরতলী ববিনিতে তল্লাশি চালায় পুলিশ। কয়েক জনকে গ্রেফতার করা হয়েছে। তুলুজ থেকে অস্ত্রও উদ্ধার হয়েছে।

এই সংক্রান্ত আরও খবর...

• সিরিয়ায় আইএস ঘাঁটিতে বিমান হানা ফ্রান্সের
• শুধুমাত্র প্যারিসের জন্য কেন ‘সেফ্‌টি চেক’ অপশন, প্রশ্নের মুখে জুকেরবার্গ
• স্টেজে উঠে কেঁদে ফেললেন ম্যাডোনা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন