Gigantic Alligator

দুলকি চালে শহর ভ্রমণে ডায়নোসর! দেখেই চোখ কপালে বাসিন্দাদের

কুমির রাস্তায় উঠতেই দু’পাশের গাড়ি থমকে যায়। লাইন দিয়ে দাঁড়িয়ে যায় যানবাহন। কিন্তু সে দিকে ভ্রুক্ষেপ নেই কুমিরের। সে বেশ খানিকটা রাস্তা ধীর লয়ে এগিয়ে মাঝরাস্তা বরাবর থমকে যায়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১৩:৪২
Share:

অতিকায় কুমির রাস্তা পেরোচ্ছে, দেখেই চোখ কপালে বাসিন্দাদের। — প্রতীকী ছবি।

সাতসকালেই শহরের চোখ কপালে। রাস্তা জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে এ কি ডায়নোসর! আমেরিকার দক্ষিণ ক্যারোলাইনার রাস্তায় এই দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন অনেকে। সমাজমাধ্যমে একঝলক দেখে তাকে ডায়নোসর বলে ভুল করছেন অনেকে। আসলে সে একটি অতিকায় কুমির (অ্যালিগেটর)।

Advertisement

অতিকায় কুমিরের ভিডিয়োটি পোস্ট করেছেন জনৈক টেরেসা ফিক্কা নামে এক স্থানীয় বাসিন্দা। জানা গিয়েছে, তিনি বাড়ি থেকে বেরিয়ে কাজে যাচ্ছিলেন। আচমকাই রাস্তায় দাঁড়িয়ে পড়তে হয় তাঁকে। চিৎকার শুনে রাস্তার পাশে তাকিয়ে দেখেন অতিকায় একটি কুমির হেলতে দুলতে মাঠ পেরিয়ে রাস্তার দিকে আসছে। কুমির রাস্তায় উঠতেই দু’পাশের গাড়ি থমকে যায়। লাইন দিয়ে দাঁড়িয়ে যায় যানবাহন। কিন্তু সে দিকে ভ্রুক্ষেপ নেই কুমিরের। সে বেশ খানিকটা রাস্তা ধীর লয়ে এগিয়ে মাঝরাস্তা বরাবর থমকে যায়।

এই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই কমেন্টের বন্যা। কেউ কেউ দাবি করছেন, এত বড় কুমির তাঁরা জীবনেও দেখেননি। অনেকে আবার দাবি করেছেন, দক্ষিণ ক্যারোলাইনা এলাকায় এমন অতিকায় চেহারার কুমির তাঁরা আগেও দেখেছেন। কিছু মানুষ অবশ্য এই ভেবে শান্তি পাচ্ছেন যে, এই কুমিরের সামনে তাঁদের পড়তে হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন