Fire

ফোন কেড়ে নিয়েছিলেন শিক্ষক, রাগে গার্লস হস্টেলে আগুন ধরিয়ে দেয় ছাত্রী, ঝলসে মৃত ২০

ডেলি স্টার-এর প্রতিবেদন অনুযায়ী, সোমবার রাতে মহদিয়া সেকেন্ডারি স্কুলে মেয়েদের হস্টেলে আগুন লেগে যায়। মুহূর্তেই সেই আগুন হস্টেলের একাংশে ছড়িয়ে পড়ে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১৭:৫৩
Share:

পুড়ে যাওয়ার পর হস্টেলের একটি ঘর। ছবি: সংগৃহীত।

শিক্ষক ফোন কেড়ে নিয়েছিলেন, আর তার জেরেই হস্টেলে আগুন ধরিয়ে দিল এক ছাত্রী। সেই আগুনেই ঝলসে মৃত্যু হয়েছে ১৮ জন আবাসিকের। আহত হয়েছেন আরও অনেক ছাত্রী। তাদের মধ্যে অভিযুক্ত ছাত্রীও রয়েছেন। ঘটনাটি ঘটেছে দক্ষিণ আমেরিকার গায়ানায়।

Advertisement

পুলিশ সূত্রে খবর, বছর চোদ্দোর ওই ছাত্রীর তার থেকে বয়সে অনেক বড় এক ব্যক্তির সঙ্গে প্রণয়ের সম্পর্ক গড়ে উঠেছিল। সেই সম্পর্কের কথা জানতে পারেন শিক্ষক। তার পরই ছাত্রীর ফোন কেড়ে নেন। শিক্ষক ফোন নিয়ে নিতেই ছাত্রী হুমকি দিয়েছিল, হস্টেলে আগুন লাগিয়ে দেবে। তার সেই হুমকি হালকা ভাবেই নিয়েছিলেন শিক্ষক। কিন্তু বাস্তবে যে সেই কাণ্ডই ঘটাবে সেটা কল্পনাও করতে পারেননি কেউ।

ডেলি স্টার-এর প্রতিবেদন অনুযায়ী, সোমবার রাতে মহদিয়া সেকেন্ডারি স্কুলে মেয়েদের হস্টেলে আগুন লেগে যায়। মুহূর্তেই সেই আগুন হস্টেলের একাংশে ছড়িয়ে পড়ে। বহু ছাত্রী এবং হস্টেলের কর্মী ঘরে আটকে পড়েন। খবর দেওয়া হয় দমকলে। কিন্তু যত ক্ষণে দমকল এসে আগুন নেভায়, তত ক্ষণে ২০ ছাত্রীর ঝলসে মৃত্যু হয়েছে। আহত আরও বহু ছাত্রী এবং হস্টেলের বেশ কয়েক জন কর্মী। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ছাত্রীও আহত হয়েছে। সে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেই গ্রেফতার করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন