Gmail

অ্যাটাচমেন্ট পাঠানো যাচ্ছে না, সকাল থেকে জি-মেল নিয়ে সমস্যা বিশ্ব জুড়ে

ভারত, আমেরিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ফিলিপিন্স, জাপান-সহ ইউরোপের বিভিন্ন দেশও এই সমস্যার সম্মুখীন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২০ ১৩:২০
Share:

শুধু জি-মেল নয়, গুগল ড্রাইভ পরিষেবাও এ দিন সকাল থেকে ব্যাহত হয়েছে। ফাইল চিত্র।

গুগলের মেল পরিষেবা জি-মেল মসৃণ ভাবে ব্যবহার করা যাচ্ছে না। ভারত-সহ বিশ্বের বিভিন্ন দেশের ব্যবহারকারীরা জি-মেল ব্যবহার করতে গিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছেন। জি-মেলের সঙ্গে ‘অ্যাটাচমেন্ট’ হিসাবে কোনও ফাইল পাঠানো যাচ্ছে না। বৃহস্পতিবার সকাল ১১ থেকে এই সমস্যার সম্মুখীন জি-মেল ব্যবহারকারীরা।

শুধু জি-মেল নয়, গুগল ড্রাইভ পরিষেবাও এ দিন সকাল থেকে ব্যাহত হয়েছে। কয়েকটি টেক পোর্টালের দাবি, গুগল সুইটের অন্যান্য পরিষেবা ব্যবহার করতে গিয়ে সমস্যা দেখা দিচ্ছে। সোশ্যাল মিডিয়ায়, জিমেলে ‘লগ ইন’ বা মেল রিসিভেও সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন নেটাগরিকদের একাংশ।

ভারত, আমেরিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ফিলিপিন্স, জাপান-সহ ইউরোপের বিভিন্ন দেশও এই সমস্যার সম্মুখীন।

জানা গিয়েছে, সার্ভার ডাউন হয়ে যাওয়ার কারণেই গুগলের কয়েকটি পরিষেবা ব্যবহারে সমস্যা হচ্ছে গ্রাহকদের। গুগলও এই সমস্যার ব্যাপারে ওয়াকিবহাল। জি সুইটের ড্যাশবোর্ডে গুগলের তরফে জানানো হয়েছে, ‘‘আমরা বিষয়টি খতিয়ে দেখছি। আশা করছি বৃহস্পতিবার দুপুরের মধ্যেই সমস্যার সমাধান করে ফেলা যাবে।’’

Advertisement

আরও পড়ুন: অ্যান্টিবডিকে রুখতে ‘বর্মবস্ত্র’ পরে রয়েছে করোনাভাইরাস!

জি-মেলের সার্ভার ডাউন নিয়ে আলোচনাও শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। জি-মেল বসে যাওয়ায় বিষয়টি যেমন কেউ কেউ জানাচ্ছেন সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মে। গুগলের সার্ভিসের উপর আমরা কতটা নির্ভরশীল তা তুলে ধরতে মিমও শেয়ার করছেন নেটাগরিকদের একাংশ।

Advertisement

আরও পড়ুন: স্রেফ উপহার না নিয়ে যাওয়ায় ব্রিটিশ দূতকে ফেলা হয় মারণ গর্তে, ভয়ঙ্কর ইতিহাসের সাক্ষী ‘দ্য বাগ পিট’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন