South Carolina

দক্ষিণ ক্যারোলিনার রেস্তোরাঁয় বন্দুকবাজের হামলা, মৃত ২

চার্লস্টনের মেয়র জন টেকলেনবার্গ জানিয়েছেন, এটি কোনও জঙ্গি হামলা বা বর্ণবিদ্বেষের ঘটনা নয়। সম্ভবত ওই রেস্তোরাঁর কোনও কর্মীই ওই কাণ্ড ঘটিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ অগস্ট ২০১৭ ০৯:২৮
Share:

চার্লস্টনের মেয়র জন টেকলেনবার্গ ও পুলিশের শীর্ষ কর্তা টেলর। ছবি: রয়টার্স।

দক্ষিণ ক্যারোলিনায় চার্লস্টনের একটি রেস্তোরাঁয় বন্দুকবাজের হানায় মৃত্যু হয়েছে এক ব্যক্তির। ঘটনাটি ঘটেছে স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে। রেস্তোরাঁর ভিতরে ঘণ্টা তিনেক বেশ কয়েক জনকে আটকেও রাখে ওই বন্দুকবাজ। শেষে পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয় তার। বন্দিদের নিরাপদে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন: নাম-হীন জীবন থেকে মুক্তি চান আফগান মেয়েরা

চার্লস্টনের মেয়র জন টেকলেনবার্গ জানিয়েছেন, এটি কোনও জঙ্গি হামলা বা বর্ণবিদ্বেষের ঘটনা নয়। সম্ভবত ওই রেস্তোরাঁর কোনও কর্মীই ওই কাণ্ড ঘটিয়েছে। পরে মেয়রের বক্তব্যকে সমর্থন করে পুলিশ জানায়, নিহত বন্দুকবাজ রেস্তোরাঁরই এক জন প্রাক্তন ডিস ওয়াশার। তাকে কোনও কারণে বরখাস্ত করা হয়েছিল। তাই প্রতিশোধ নিতেই সে এই হামলা চালিয়েছে। এক প্রত্যক্ষদর্শীর কথায়, ওই দিন রেস্তোরাঁর রান্নাঘর থেকে হঠাৎই বন্দুক হাতে এক ব্যক্তি বেরিয়ে এসে চিৎকার করে বলতে থাকে সে চার্লস্টনের নতুন রাজা। তারপরেই গুলি ছুড়তে শুরু করে। তাতে জখম হন ওই রেস্তোরাঁরই এক শেফ। পরে তাঁর মৃত্যু হয়। গুলির শব্দে রেস্তোরাঁর বাকি লোকজন তখন পালাতে শুরু করেছেন। সেই সময়েই বেশ কয়েক জনকে আটকে রাখে ওই বন্দুকবাজ।

Advertisement

আরও পড়ুন: আমেরিকা থেকে পালিয়ে ধরা দিতে চান

খবর পেয়ে দ্রুত কিঙ্গস্টোনের ওই রেস্তোরাঁ চত্বরটি ঘিরে ফেলে পুলিশ। ঘটনাস্থলে পৌঁছয় সোয়াট (স্পেশাল উইপনস অ্যান্ড ট্যাকটিক্স) এবং বম্ব ডিসপোসাল টিমের সদস্যরা। চার্লস্টন পুলিশের এক শীর্ষ আধিকারিক জেরম টেলরের কথায়, ‘‘দুপুরের খাওয়ার জন্য রেস্তোরাঁটিতে তখন প্রচুর মানুষের ভিড়। খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছই এবং ভিতরে আটকে পড়া লোকেদের উদ্ধার করি। আমাদের সঙ্গে গুলির লড়াইয়ে অভিযুক্তের মৃত্যু হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন