International News

মিনেসোটার পর এ বার ওয়াশিংটনের শপিং মল, বন্দুকবাজের হামলায় হত ৫

ওয়াশিংটনের বার্লিংটনের শপিং মলে শুক্রবার রাতে বন্দুকবাজের হামলায় নিহত হলেন ৪ জন। সন্দেহভাজন ওই হামলাকারীর খোঁজে তন্ন তন্ন করে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৬ ১০:০৫
Share:

শপিং মল ঘিরে ফেলেছে পুলিশ।

ওয়াশিংটনের বার্লিংটনের শপিং মলে শুক্রবার রাতে বন্দুকবাজের হামলায় নিহত হলেন ৫ জন। সন্দেহভাজন ওই হামলাকারীর খোঁজে তন্ন তন্ন করে তল্লাশি চালাচ্ছে পুলিশ। পুলিশ জানিয়েছে, বার্লিংটনের কাসকেড মলে তখন কেনাকাটায় ব্যস্ত লোকজন। হঠাত্ই ধূসর রঙা পোশাক পরে এক ব্যক্তি সেখানে ঢুকে এলোপাথারি গুলি চালাতে থাকে। ঘটনাস্থলেই মৃত্যু হয় পাঁচ জনের। তাঁদের মধ্যে চার জন মহিলা। আহত হয়েছেন বেশ কয়েক জন। আতঙ্কে দিশেহারা মানুষ এ দিক ও দিক ছুটতে থাকেন। শপিং মল সঙ্গে সঙ্গে খালি করে দেওয়া হয়। বাকি লোকেদের নিরাপদে বের করে আনার ব্যবস্থা করেন নিরাপত্তাকর্মীরা। পুরো শপিং মলটিকে ঘিরে ফেলে হামলাকারীর খোঁজে তল্লাশি চালায় পুলিশ। শপিং মলের সিসিটিভি ফুটেজে এক সন্দেহভাজন যুবকের ছবি ধরা পড়ে। তার হাতে কিছু একটা ধরা ছিল। বার্লিংটন পুলিশ ওই সন্দেহভাজনের ছবি প্রকাশ করেছে।

Advertisement

সন্দেহভাজন হামলাকারী। ছবি: টুইটারের সৌজন্যে।

পুলিশ জানিয়েছে, ওই দিন সন্ধে ৭টায় তাদের কাছে খবর আসে বার্লিংটনের কাসকেড শপিং মলে গুলি চলছে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশের বিশাল বাহিনী পৌঁছয়। পুরো মলটিকে ঘিরে ফেলা হয়। এক এক করে সমস্ত মল খালি করে দেওয়া হয়। শুরু হয় তল্লাশি। কিন্তু ওই হামলাকারীর খোঁজ মেলেনি।

Advertisement

বার্লিংটনে হামলার কয়েক দিন আগেই মিনেসোটায় এক শপিং মলে এক দুষ্কৃতী ছুরি নিয়ে হামলা চালালে ৯ জন আহত হন।

আরও খবর...

দুই মহিলার সাহায্যে ধর্ষণ তরুণীকে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন