California

ক্যালিফোর্নিয়ায় আত্মঘাতী বন্দুকবাজের তাণ্ডব, মৃত অন্তত ৬

পাঁচ জনকে হত্যার পর তার দিকে ধেয়ে যান শহরের নিরাপত্তারক্ষীরা। ঠিক তখনই নিজের গুলিতে নিজেকে শেষ করে দেয় সে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

ক্যালিফোর্নিয়া শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৮ ১০:২৭
Share:

ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়। ছবি: এএফপি।

ফের বন্দুকবাজের গুলিতে রক্তাক্ত আমেরিকা। এ বার খোদ ক্যালিফোর্নিয়ায়। বুধবার রাতে শহরের একাধিক জায়গায় বন্দুক নিয়ে তাণ্ডব চালালো এক দুষ্কৃতী। এখনও পর্যন্ত অন্তত পাঁচজনের মৃত্যুর খবর মিলেছে। পাঁচ জন সাধারণ মানুষকে হত্যার পর আত্মঘাতী হয়েছে ওই দুষ্কৃতী নিজেও ।

Advertisement

বন্দুকবাজের পরিচয় এখনও জানা যায়নি। কোনও নির্দিষ্ট জায়গা নয়, একাধিক জায়গায় বন্দুক নিয়ে তাণ্ডব চালায় ওই দুষ্কৃতী। পাঁচ জনকে হত্যার পর তার দিকে ধেয়ে যান শহরের নিরাপত্তারক্ষীরা। ঠিক তখনই নিজের গুলিতে নিজেকে শেষ করে দেয় সে।

ঠিক কী কারণে এই হত্যালীলা, তা এখনও জানা যায়নি। যদিও মৃত ব্যক্তিদের সবাই প্রাপ্তবয়স্ক, এমনটাই জানিয়েছেন শহরের কার্ণ কাউন্টির শেরিফ। প্রত্যক্ষদর্শীদের জেরা করার পাশাপাশি ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজও খতিয়ে দেখছে পুলিশ। জানা গিয়েছে, এক জনকে বেশ কিছুক্ষণ তাড়া করার পর গুলি করে হত্যা করে ওই বন্দুকবাজ। তাই ব্যক্তিগত আক্রোশের জেরে এই হিংসা, পুলিশের প্রাথমিক অনুমান এমনটাই। যদিও এই ঘটনায় সন্ত্রাসবাদী যোগ আছে কিনা, তাও খতিয়ে দেখছে ক্যালিফোর্নিয়া পুলিশ।

Advertisement

আরও পড়ুন: ফিলাডেলফিয়ায় সংগ্রহশালা থেকে চুরি লক্ষ লক্ষ টাকার পোকামাকড়!

আরও পড়ুন: কোটি কোটি টাকার সোনার চাঙড় মিলল নিকেলের খনি খুঁড়তে গিয়ে​

(সারা বিশ্বের গুরুত্বপূর্ণ ঘটনা নিয়ে বাংলায় খবর পেতে চোখ রাখুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন