Kabul Attack

কাবুলে গুরুদ্বারে বন্দুকবাজদের হামলা, হত কমপক্ষে ১১

আফগানিস্তানের পার্লামেন্ট সদস্য নরেন্দ্র সিংহ খালিসা সাংবাদিকদের জানিয়েছেন, বন্ধুকবাজরা যখন হামলা চালায়, সে সময় গুরুদ্বারের ভিতর ১৫০ জন ছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ মার্চ ২০২০ ১৪:৫৮
Share:

গুরুদ্বারে হামলার পর উদ্ধারকাজ চলছে। ছবি-সংগৃহীত।

কাবুলে গুরুদ্বারে হামলা চালাল এক দল বন্দুকবাজ। হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ১১ জন। আহত অনেকে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন।

Advertisement

ঘটনার তীব্র নিন্দা করেছেন ভারতের অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিংহ পুরী। টুইট করে তিনি বলেন, “এই ধরনের হামলা অত্যন্ত নিন্দনীয়। এর থেকেই স্পষ্ট যে কিছু দেশে সংখ্যালঘুদের উপর কী ভাবে অত্যাচার চলছে। তাঁদের জীবন এবং ধর্মীয় স্বাধীনতা এবং নিরাপত্তা খুবই জরুরি।”

বুধবার স্থানীয় সময় সকাল তখন পৌনে ৮টা। হঠাৎই এক দল বন্দুকবাজ কাবুলের শোর বাজারের এক গুরুদ্বারে ঢুকে পড়ে প্রার্থনারত মানুষকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় আফগান সেনারা। দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলি বিনিময় হয়। আফগান সংবাদ সংস্থা টোলো নিউজ জানাচ্ছে, তিন জন হামলাকারীর সঙ্গে সেনাদের গুলির লড়াই চলছে।

Advertisement

আফগানিস্তানের পার্লামেন্ট সদস্য নরেন্দ্র সিংহ খালিসা সাংবাদিকদের জানিয়েছেন, বন্ধুকবাজরা যখন হামলা চালায়, সে সময় গুরুদ্বারের ভিতর ১৫০ জন ছিলেন। এই হামলার তীব্র নিন্দা করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহ। তিনি বলেন, “অত্যন্ত দুঃখজনক এবং দুর্ভাগ্যজনক একটি ঘটনা। হামলাকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার জন্য আফগান প্রেসিডেন্টকে অনুরোধ জানিয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন