Russian Army

রুশ বাহিনীর প্রশিক্ষণ শিবিরে এলোপাথাড়ি গুলি, ইউক্রেন সীমান্তে নিহত ১১ সেনা

একটি সংবাদ সংস্থা দাবি করেছে, শনিবার সেনা শিবিরের গোলাগুলিতে অন্তত ১৫ জন রুশ জওয়ান মারা গিয়েছেন। রাশিয়া সরকারের তরফে যে সংখ্যাটা বলা হচ্ছে, তা ঠিক নয়।

Advertisement

সংবাদ সংস্থা

কিভ শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১৯:০২
Share:

সংবাদ সংস্থার দাবি, আরও অন্তত ১৫ জন রুশ জওয়ান আহত হয়েছেন। —প্রতীকী ছবি

বড় ধাক্কা খেল রুশ বাহিনী। যুদ্ধক্ষেত্রে নয়, তাদের প্রশিক্ষণ শিবিরে ঢুকে এলোপাথাড়ি গুলি চালিয়ে ১১ জন সেনাকে খুন করলেন দুই বন্দুকবাজ। হামলাকারীরা প্রাক্তন সোভিয়েত ইউনিয়নের কোনও এক দেশের নাগরিক।

Advertisement

শিবিরটি ছিল ইউক্রেন সীমান্ত লাগোয়া বেলগোরোদ অঞ্চলে। সেখানে ইউক্রেনে হামলার জন্য প্রশিক্ষণ দেওয়া হচ্ছিল রুশ জওয়ানদের। একটি সংবাদ মাধ্যমের দাবি, দু’জন যুবক এসে জানান, রাশিয়ার হয়ে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে অংশ নিতে চান তাঁরা। শনিবার এলোপাথারি গুলি চালান ওই দু’জন। পরে রুশ সেনার গুলিতে তাঁরাও নিহত হন।

একটি সংবাদ সংস্থা দাবি করেছে, শনিবার সেনা শিবিরের গোলাগুলিতে অন্তত ১৫ জন রুশ জওয়ান মারা গিয়েছেন। রাশিয়া সরকারের তরফে যে সংখ্যাটা বলা হচ্ছে, তা ঠিক নয়। সংবাদ সংস্থার দাবি, আরও অন্তত ১৫ জন রুশ জওয়ান আহত হয়েছেন।

Advertisement

গোটা ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন বেলাগোরোদ অঞ্চলের গভর্নর ভিয়াচেসলাভ গ্লাডকোভ। জানিয়েছেন, মৃতদের মধ্যে বেলোগোরোদ অঞ্চলের কেউ নেই।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা ওলেকসি আরেস্টোভিচ দাবি করেছেন, হামলাকারীরা মধ্য এশিয়ার তাজিকিস্তানের নাগরিক। ধর্ম নিয়ে বিবাদের জেরেই অভিযুক্তরা গুলি চালিয়েছে। তাজিকিস্তান মুসলিম অধ্যুষিত দেশ। আর রাশিয়ায় অর্ধেকেরও বেশি নাগরিক খ্রিস্টান ধর্মাবলম্বী। ওলেকসির দাবি নিয়ে অবশ্য রাশিয়ার তরফে মন্তব্য করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন