Europe

Heatwave in Europe: গরমে পুড়ছে ইউরোপ, তাপপ্রবাহে ব্রিটেনে গলে গেল ট্রেন সিগন্যাল! প্রকাশ্যে ভয়াবহ ছবি

তীব্র গরমে পুড়ছে গোটা ইউরোপ। ব্রিটেনের অবস্থা ভয়াবহ। সেখানে তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়ে গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১২:০৩
Share:

গরমে গলে যাওয়া সিগন্যালের ছবি শেয়ার করেছে ব্রিটেনের ন্যাশনাল রেলওয়ে। ছবি সৌজন্য টুইটার।

প্রচণ্ড গরমে রাস্তার পিচ গলতে দেখা যায় বহু জায়গায়। কিন্তু কখনও দেখেছেন গরমের কারণে ট্রেনের সিগন্যাল গলে গিয়েছে! অবিশ্বাস্য মনে হচ্ছে? বলে রাখা ভাল, এই ছবি এসেছে খাস ব্রিটেন থেকে। আর ছবিটি দিয়েছে সে দেশের ন্যাশনাল রেলওয়ে।

Advertisement

তীব্র গরমে পুড়ছে গোটা ইউরোপ। ব্রিটেনের অবস্থা ভয়াবহ। সেখানে তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়ে গিয়েছে। গরমে হাঁসফাঁস করছেন ব্রিটেনের মানুষ। তার মধ্যেই এই ছবি প্রকাশ্যে আসায় সে দেশে গরমের ভয়াবহতা দেখে শিউরে উঠতে হচ্ছে। এক দিকে গরম, অন্য দিকে দাবানল— এই দুই প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে লড়ছে ব্রিটেন-সহ গোটা ইউরোপ।

ব্রিটেনের ন্যাশনাল রেলওয়ে গলে যাওয়া সিগন্যালের ছবি টুইট করে নাগরিকদের উদ্দেশে বলেছে, ‘ট্রেনে যাত্রা শুরুর আগে ভাল করে দেখে নিন, পরিষেবা স্বাভাবিক আছে কি না।’ প্রবল গরমের জেরে ট্রেনের সিগন্যাল বহু জায়গায় গলে যাওয়ায় পরিষেবা ব্যাহত হচ্ছে। শুধু তাই-ই নয়, রেললাইনে আগুন ধরে যাচ্ছে। ফলে রেল পরিষেবা বহু জায়গায় সীমিত করে দেওয়া হয়েছে।

Advertisement

গ্রেটার ম্যাঞ্চেস্টারের বহু রাস্তায় পিচ গলে গিয়ে যান চলাচল ব্যাহত হচ্ছে। রাস্তা গলে যাওয়ার ছবিও কয়েক দিন আগেই প্রকাশ্যে এসেছিল। সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, শুধু ব্রিটেনেই তাপপ্রবাহে মৃত্যু হয়েছে ১৩ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন