New York Rain

জল থৈ থৈ নিউ ইয়র্কের রাস্তা, বৃষ্টিতে বিঘ্নিত বিমান, মেট্রো পরিষেবা, জারি জরুরি অবস্থা

নিউ ইয়র্কে শুক্রবার সারা দিন মুষলধারে বৃষ্টি হয়েছে। গত কয়েক দশকে এক দিনে এত বৃষ্টি বেশ বিরল। প্রশাসনের চিন্তা বাড়িয়েছে হড়পা বানও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নিউ ইয়র্ক শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ ১১:১৩
Share:

জলমগ্ন নিউ ইয়র্কের রাস্তা। ছবি: এএফপি।

বৃষ্টিতে বিধ্বস্ত নিউ ইয়র্কের একাংশ। শহরের একাধিক গুরুত্বপূর্ণ রাস্তায় জল জমে গিয়েছে। পরিস্থিতি সামাল দিতে শহরে জরুরি অবস্থা জারি করেছে প্রশাসন। ভারী বৃষ্টির কারণে নিউ ইয়র্কের বিমান এবং মেট্রো পরিষেবাও আংশিক ভাবে ব্যাহত হয়েছে।

Advertisement

নিউ ইয়র্কে শুক্রবার সারা দিন মুষলধারে বৃষ্টি হয়েছে। গত কয়েক দশকে এক দিনে এত বৃষ্টি বেশ বিরল। শুধু নিউ ইয়র্ক নয়, আমেরিকার উত্তর-পূর্ব অঞ্চল জুড়েই ভারী বৃষ্টি হয়েছে। রাতভর এই বৃষ্টিতে নিউ ইয়র্কের একাধিক রাস্তা ডুবে গিয়েছে। জল ঠেঙিয়ে চলছে গাড়ি। লোকজন জল এড়াতে রাস্তার ধারের রেলিংয়ে উঠে পড়ছেন— এমন ছবিও দেখা গিয়েছে। জলের উপর দিয়েই বিমানবন্দরে প্রবেশ করতে হচ্ছে যাত্রীদের। বেশ কিছু বিমান ছাড়তে দেরি হচ্ছে।

জলমগ্ন নিউ ইয়র্কের কয়েকটি ছবি এবং ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে শুক্রবার থেকেই। সেখানে রাস্তার জমা জল দেখে কলকাতা বা মুম্বইয়ের সঙ্গে নিউ ইয়র্ককে আলাদা করা যাচ্ছে না। জল পেরিয়ে রাস্তায় হাঁটছেন মানুষ। মেট্রো স্টেশনের ছাদ থেকে ঝমঝমিয়ে পড়ছে বৃষ্টির জল। দেখা গিয়েছে, সাবওয়ের সিঁড়ি দিয়ে ঝর্নার মতো জল গড়াচ্ছে। রাস্তায় জমা জলের কারণে যানজটের ভোগান্তিও বাদ যায়নি। এই ছবি এবং ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

বৃষ্টির কারণে নিউ ইয়র্ক মেট্রোর একাধিক লাইনে পরিষেবা বন্ধ রাখতে হয়েছে। বাতিল হয়েছে অনেক ট্রেন। প্রশাসনের চিন্তা বাড়িয়েছে হড়পা বান। শহর জুড়ে জরুরি অবস্থা জারি করে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন