Anaconda

নদীতে ঘুরে বেড়াচ্ছে ৫০ ফুটের অ্যানাকোন্ডা, ভাইরাল ভিডিয়োর আসল রহস্য জানুন

ভিডিয়োটি এতটাই ভাইরাল হয়েছে যে কয়েক ঘণ্টার মধ্যেই সেটি প্রায় সাড়ে ৭ লাখ ভিউ পেয়ে গিয়েছে। তবে নেটাগরিকরা এর পিছনের সত্যিও তুলে ধরেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২০ ১৬:৪৯
Share:

প্রতীকী চিত্র।

সম্প্রতি টুইটারের পোস্ট হওয়া একটি ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে একটি বিশাল আকারের সাপ নদী পেরিয়ে যাচ্ছে। টুইটারের পোস্টে দাবি করা হয়েছে, এটি ব্রাজিলের দৃশ্য। যে সাপটি দেখা যাচ্ছে সেটি ৫০ ফুটের একটি অ্যানাকোন্ডা। তবে ভিডিয়োটি নিয়ে ভিন্ন মত পোষণ করেছেন অনেক নেটাগরিক।

Advertisement

দ্যা ডার্ক সাইড অব নেচার নামের ওই টুইটার হ্যান্ডলে ৩০ অক্টোবর ভিডিয়োটি পোস্ট হয়েছে। ভিডিয়োটি এতটাই ভাইরাল হয়েছে যে কয়েক ঘণ্টার মধ্যেই সেটি প্রায় সাড়ে ৭ লাখ ভিউ পেয়ে গিয়েছে। তবে নেটাগরিকরা এর পিছনের সত্যিও তুলে ধরেছেন।

আসলে ভিডিয়োটি ২০১৮ সালের। ইউটিউবে ভিডিয়োটি প্রথম পোস্ট হয়। যদিও কোথাকার ভিডিয়ো সে সম্পর্কে কিছু উল্লেখ করা হয়নি। তবে সেই ভিডিয়োটি দেখলেই বোঝা যাবে, এটি মোটেই ৫০ ফুটের কোনও সাপ নয়। তার থেকে অনেক ছোট আকারের একটি সাপ নীচু নালার মতো কোনও অংশের জল পেরিয়ে ঘাসে ভরা জঙ্গলে ঢুকে যাচ্ছে।

Advertisement

আরও পড়ুন: ক্যানসার আক্রান্ত শিশুর সামনে বিশেষ পোশাক পরে নৃত্য পরিবেশন ২ চিকিৎসকের

আরও পড়ুন: মাটি ছেড়ে আকাশে গাড়ি, দেখুন কেমন করে ডানা মেলল ‘এয়ার কার’

আসলে টুইটারে যে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে সেটিকে স্ট্রেচ করা হয়। যার ফলে সাপটিকে অনেক লম্বা দেখাচ্ছে। কিন্তু ইউটিউবের ভিডিয়োটি খুঁটিয়ে দেখলেই বোঝা যাবে, সাপটি যথেষ্ট বড় হলেও তা ৫০ ফুট কোনও মতেই হবে না।

দেখুন সেই দুই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন