temple

আমেরিকার হিন্দু মন্দিরে ডাকাতি, জানলা গলে ঢুকল ডাকাত, পাত্তাই দিল না বিগ্রহকে

টেক্সাসের এই মন্দিরটি এলাকার হিন্দুদের বহু উৎসবের কেন্দ্র। পুলিশ জানিয়েছে, মন্দিরের বহু মূল্যবান সামগ্রী খোয়া গিয়েছে। যার মধ্যে রয়েছে বিগ্রহের অলঙ্কারও।

Advertisement

সংবাদ সংস্থা

ডালাস শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ২১:০১
Share:

টেক্সাসের ব্রাজোস ভ্যালির সেই হিন্দু মন্দির। ছবি: সংগৃহীত।

আমেরিকার একটি হিন্দু মন্দিরে ঢুকে মূল্যবান সমস্ত জিনিস লুঠ করে পালিয়েছে এক দুষ্কৃতী। তবে সেই ঘটনার সিসিটিভি ফুটেজে ডাকাতের আচরণ দেখে আরও অবাক হয়ে গিয়েছেন এলাকার হিন্দুরা। ফুটেজে দেখা গিয়েছে, মন্দিরের জানলা গলে অবলীলায় ঢুকে পড়ছে ওই দুষ্কৃতী। তার পর দানের বাক্সটি বগলদাবা করে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন মন্দিরের সিন্দুকের দিকে। সামনেই ছিল বিগ্রহ। কিন্তু ওই দুষ্কৃতী একবার তাকালোও না সে দিকে।

Advertisement

টেক্সাসের ব্রাজোস ভ্যালিতে এই একটিই হিন্দু মন্দির। নাম শ্রী ওঙ্কারনাথ মন্দির। চারপাশে কাঁটা তারের বেড়া দেওয়া অনেকটা এলাকা জুড়ে মন্দির চত্বর। প্রবাসী হিন্দুরা নানা উপলক্ষ্যে প্রায়ই জড়ো হন মন্দিরে। সাদা ছিমছাম মন্দির ভবন। ভিতরে রাম-সীতা-লক্ষ্ণণের মূর্তি। রয়েছেন লক্ষ্মী-নারায়ণের বিগ্রহও। মন্দিরের পুরোহিত জানিয়েছেন, এই সমস্ত বিগ্রহের অলঙ্কার এবং আরও অনেক মূল্যবান জিনিসপত্র রাখা ছিল সিন্দুকে। সেই সবই খোয়া গিয়েছে।

মন্দিরের লাগোয়া এলাকাতেই একটি অ্যাপার্টমেন্টে সপরিবারে থাকেন পুরোহিত। মন্দিরে ডাকাতি হয়েছে শুনে পুরোহিতের পরিবার নিয়ে চিন্তিত হয়ে পড়েছিলেন অনেকেই। কিন্তু পুরোহিতের পরিবার নিরাপদে আছে বলেই জানিয়েছে পরিবার। পুরোহিত জানিয়েছেন, সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, মন্দিরের ভারী সিন্দুকটিকে মন্দিরে ব্যাবহারের ঠেলা গাড়িতে চাপিয়েই মন্দিরের বাইরে নিয়ে গিয়েছে ওই দুষ্কৃতী। পুলিশ ওই দুষ্কৃতীর খোঁজে তদন্ত শুরু করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন