International News

খুন, ধর্ষণ থেকে যে কোনও অপরাধ করা যাবে এই লাইভ শো-এ!

এ যেন বাস্তবের ‘হাঙ্গার গেমস’। জনমানবহীন এক দ্বীপে ৩০ জন প্রতিযোগীর বেঁচে থাকার লড়াই। কয়ে মাসের এই লড়াই জিততে যে খুশি করতে পারেন প্রতিযোগী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৭ ১০:৪৭
Share:

হাঙ্গার গেমস সিনেমার একটি দৃশ্য।

এ যেন বাস্তবের ‘হাঙ্গার গেমস’। জনমানবহীন এক দ্বীপে ৩০ জন প্রতিযোগীর বেঁচে থাকার লড়াই। কয়ে মাসের এই লড়াই জিততে যে খুশি করতে পারেন প্রতিযোগী। করতে পারেন যে কোনও অপরাধ, খুন এমনকী ধর্ষণও! প্রতিযোগীদের সেই ‘লড়াই’ লাইভ দেখবে গোটা বিশ্ব। এমনই এক অদ্ভুত রিয়্যলিটি শো শুরু হতে চলেছে রাশিয়ায়।

Advertisement

গেমের মূল বক্তব্য, ‘ইন লাভ অ্যান্ড ওয়ার, এভরিথিং ইজ ফেয়ার’। রহস্য, রোমাঞ্চ, খুনোখুনি, লাভমেকিং কী থাকছে না এই শো-এ!

উদ্যোক্তাদের দাবি, এই শো-এর জনপ্রিয়তা এ যাবত্ সব শো-কে ছাপিয়ে যাবে। এক বার ভাবুন তো, সাইবেরিয়ার হাড় জমিয়ে দেওয়া ঠান্ডায় এক জনমানবহীন দ্বীপে কয়েক জন প্রতিযোগী নিরন্তর লড়াই করে যাচ্ছেন একে অপরের সঙ্গে! এক কথায় সারভাইভাল অব দ্য ফিটেস্ট-এর মতোই নিজেকে বাঁচাতে খুন করতেও হাত কাঁপবে না প্রতিযোগীদের।

Advertisement

আরও পড়ুন- বেগমজান-এর ট্রেলার, ফের চমক বিদ্যা বালনের

এই গেম শো-টি এ বছরের জুলাইয়ে শুরু হবে। ওব নদীর ধারে এক নির্জন দ্বীপে। ৩০ জন প্রতিযোগী। সেখানে প্রাক্তন সেনা, মডেল থেকে শুরু করে কয়েক জন ছাত্রও অংশ নিয়েছে। এই শো-এর নিয়মে বলা হয়েছে নিজেকে বাঁচাতে প্রতিযোগীরা যা খুশি তাই করতে পারেন। তবে টিকে থাকতে হবে ২০১৮-র ১ এপ্রিল পর্যন্ত। প্রতিযোগীদের প্রতিটি মুহূর্ত ক্যামেরাবন্দি হবে। আর যা অনলাইনে লাইভ দেখবে গোটা বিশ্ব। এই লাইভ শো চলাকালীন কারও মৃত্যু হলেও কর্তৃপক্ষ দায়ী থাকবে না বলেও চুক্তিপত্রে প্রতিযোগীদের দিয়ে স্বাক্ষর করে নেওয়া হয়েছে!

হলিউডে এ রকমই একটি ছবি হয়েছিল বেশ কয়েক বছর আগে। একটা নির্জন দ্বীপে কয়েক জন প্রতিযোগীকে হেলিকপ্টারে করে নামিয়ে দিয়ে আসা হয়েছিল। তার পর থেকেই শুরু হয় সারভাইভালের খেলা। অনলাইনে এই গেম লাইভ করে উদ্যোক্তারা প্রচুর টাকা উপার্জন করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন