Ida Storm

Hurricane Ida: ঘূর্ণিঝড় ইদার জেরে তিন রাজ্যে মৃত ১৪, জরুরি অবস্থা জারি নিউ জার্সিতে

ইদা-বিধ্বস্ত ওই তিন রাজ্য থেকে ভয়াবহ কিছু দৃশ্য ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। অবিরাম বৃষ্টিপাত এবং তুমুল ঝড়ের জেরে লন্ডভন্ড জনজীবন।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ জার্সি শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২১ ২৩:০১
Share:

ইদার জেরে লন্ডভন্ড নিউ ইয়র্ক, নিউ জার্সি

ঘূর্ণিঝড় ইদার প্রভাবে ভয়াবহ অবস্থা নিউ ইয়র্ক, নিউ জার্সি, পেনসিলভ্যানিয়ায়। বন্যা পরিস্থিতির জেরে উত্তর-পূর্ব আমেরিকার ওই তিন রাজ্যে এখনও পর্যন্ত ১৪ জনের মৃত্যু হয়েছে।
ইদা-বিধ্বস্ত ওই তিন রাজ্য থেকে ভয়াবহ কিছু দৃশ্য ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। অবিরাম বৃষ্টিপাত এবং তুমুল ঝড়ের জেরে লন্ডভন্ড জনজীবন। রাস্তাঘাটে যাতায়াত বন্ধ হলেও বুধবার পর্যন্ত চালু ছিল সাবওয়ে। কিন্তু বৃহস্পতিবার থেকে স্টেশনগুলিতেও জল ঢুকতে শুরু করে। বাধ্য হয়ে মেট্রোপলিটন ট্রান্সপোর্টেশন অথরিটি নিউইয়র্ক শহরে সাবওয়ে পরিষেবা পুরোপুরি বন্ধ করে দিয়েছে। সংবাদ সংস্থা সূত্রে খবর, নিউ ইয়র্ক শহরের সাবওয়েতে অন্তত ১৭টি ট্রেন আটকে পড়েছে। জোরকদমে চলছে উদ্ধারকার্য।

Advertisement

নিউ ইয়র্কের বন্যা কবলিত এলাকায় বাড়ির বেসমেন্টে আটকে অন্তত আট জনের মৃত্যু হয়েছে খবর। নিউ জার্সির এলিজাবেথেও পাঁচ জনের মৃত্যু হয়েছে। প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে ফিলাডেলফিয়ায়। নিউ ইয়র্কে আগেই জরুরি অবস্থা জারি হয়েছিল। এ বার নিউ জার্সির ২১টি কাউন্টিতেও জরুরি অবস্থা জারি করলেন রাজ্যের গভর্নর ফিল মার্ফি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন