IED Blast

পাকিস্তানে সেনা কনভয়ে আইইডি বিস্ফোরণ বালুচিস্তান লিবারেশন ফ্রন্টের, হত কমপক্ষে পাঁচ

সেনা সূত্রে খবর, সোমবার স্থানীয় সময় বিকেল ৩টে ৪০ মিনিটে বালুচিস্তানের কেচ জেলার তুরবতের দানুক এলাকায় সেনা কনভয়ে এই হামলা চালানো হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

লাহোর শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১০:৩০
Share:

তুবরতে ঢুকতেই পাক সেনার কনভয়ে হামলা চালায় বিএলএফ। প্রতীকী ছবি।

পাকিস্তানের বালুচিস্তানে সেনা কনভয়ে ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণে কমপক্ষে ৫ সেনার মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েক জন। হামলার দায় স্বীকার করেছে বালুচিস্তান লিবারেশন ফ্রন্ট (বিএলএফ)।

Advertisement

সেনা সূত্রে খবর, সোমবার স্থানীয় সময় বিকেল ৩টে ৪০ মিনিটে বালুচিস্তানের কেচ জেলার তুরবতের দানুক এলাকায় সেনা কনভয়ে এই হামলা চালানো হয়েছে। তুরবতের সেনা শিবিরে থেকে কনভয়টি দানুক এলাকায় পৌঁছতেই রিমোট কন্ট্রোলের মাধ্যমে আইইডি বিস্ফোরণ ঘটানো হয়। বিস্ফোরণে কনভয়ের একটি গাড়ি উড়ে গিয়েছে। তাতেই মৃত্যু হয়েছে পাঁচ সেনার, আহত হন বেশ কয়েক জন।

বিএলএফ-এর মুখপাত্র মেজর ঘোরাম বালোচ বলেছেন, “বালুচিস্তানের জন্য আমরা লড়াই চালিয়ে যাব। তার জন্য জীবন দিতেও পিছপা হব না। এই হামলার দায় স্বীকার করছি আমরা। এখানে গোপন করার কিছু নেই। কারণ আমরা সত্য এবং ন্যায়ের জন্য লড়াই চালাচ্ছি। আগামী দিনেও এ ধরনের হামলা জারি রাখা হবে।”

Advertisement

এই হামলার পরই বিএলএফ-এর সদস্যরা দানুকের বসতি এলাকায় আগুন ধরিয়ে দেয়। গোটা দানুককে অবরুদ্ধ করে ফেলে। যদিও পরে সেই এলাকার দখল নেয় পাক সেনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন