Imran Khan

চলতি বছরেই উপনির্বাচন পাকিস্তানে, ৩৩টি আসন থেকেই লড়বেন ইমরান খান

শুক্রবার পাকিস্তানের নির্বাচন কমিশনের তরফে সিদ্ধান্ত নেওয়া হয় যে, চলতি বছরের ১৬ মার্চ পাকিস্তানে উপনির্বাচন হবে।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ০৯:৩৫
Share:

ইমরান খানকেই সকলে ভোট দেবেন বলে আশাবাদী দলের নেতা শাহ মেহমুদ কুরেশি। ফাইল চিত্র।

পাকিস্তানের উপনির্বাচনে ৩৩টি আসনে দাঁড়াবেন ইমরান নিজে। ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের শীর্ষ নেতা ফওয়াদ চৌধুরি টুইটারে এমনটাই জানালেন বলে স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর।

Advertisement

১৭ জানুয়ারি ফওয়াদ টুইট করে জানান, উপনির্বাচনের ৩৩টি আসনেই তেহরিক-ই-ইনসাফের প্রার্থী ইমরান খান। শুক্রবার পাকিস্তানের নির্বাচন কমিশনের তরফে সিদ্ধান্ত নেওয়া হয় যে, চলতি বছরের ১৬ মার্চ পাকিস্তানে উপনির্বাচন হবে।

দলের নেতা শাহ মেহমুদ কুরেশির মন্তব্য, ১৬ মার্চ যে উপনির্বাচন হবে, তাতে ইমরানকে সকলে ভোট দেবেন বলে আশাবাদী তিনি। ইমরানের উপর সকলের যে এখনও ভরসা রয়েছে, তা ভোটের মাধ্যমেই বোঝা যাবে বলেও জানিয়েছেন তিনি।

Advertisement

এক্সপ্রেস ট্রিবিউন জানাচ্ছে, ২০২২ সালের এপ্রিলে জাতীয় পরিষদ থেকে দলীয় প্রধান ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ার পর সংসদের নিম্নকক্ষ থেকে গণ পদত্যাগ করেছিলেন পিটিআই দলের একাধিক সদস্য।

স্পিকার রাজা পারভেজ আশরাফের কাছে পিটিআইয়ের ৩৫ জনেরও বেশি সদস্য ইস্তফা দেন। এর ফলে বহু আসন শূন্য হয়ে পড়েছে। কুরেশি জানিয়েছেন যে, সংবিধানের নিয়ম অনুযায়ী আসন শূন্য হওয়ার ৯০ দিনের মধ্যে নির্বাচন হওয়া বাঞ্ছনীয়। তাই ১৬ মার্চ উপনির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন