Independence Day 2017

ভারতের স্বাধীনতা দিবসকে উত্সর্গ করে ৫৪ কেজির ‘দঙ্গল কেক’ বানাল দুবাই

আর তিন বাদেই ভারতের ৭১তম স্বাধীনতা দিবস। দেশের স্বাধীনতা দিবসকে উত্সর্গ করে এ বার বিশাল আকারের কেক তৈরি করছে দুবাইয়ের ব্রডওয়ে বেকারি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৭ ১৮:২৫
Share:

এই সেই দঙ্গল কেক। ছবি: ব্রডওয়ে বেকারির ফেসবুক পেজ থেকে।

আমির খানের ‘দঙ্গল’ জ্বরে এখনও কাবু দুবাই। যে ভাবে এই ছবির মধ্য দিয়ে একটা আন্তর্জাতিক মানের ক্রেজ তৈরি করেছেন মিস্টার পারফেকশনিস্ট, তার ঝলক দেখা গেল দুবাইয়ের একটি বেকারিতে।

Advertisement

আরও পড়ুন: গুয়ামে হানার হুমকি, ফুঁসছে কিমের দেশ

আরও পড়ুন: ১৪ মিনিটে গুয়ামে আঘাত হানতে পারে কিমের ক্ষেপণাস্ত্র, জানাল আমেরিকা

Advertisement

আর তিন বাদেই ভারতের ৭১তম স্বাধীনতা দিবস। দেশের স্বাধীনতা দিবসকে উত্সর্গ করে এ বার বিশাল আকারের কেক তৈরি করছে দুবাইয়ের ব্রডওয়ে বেকারি। কেকটিতে আমির খানের দঙ্গল ছবির এক ঝলক তুলে ধরা হয়েছে। মহাবীর ফোগটের দুই মেয়ে কুস্তি লড়ছে, আর আমির হাত মুড়ে সেটা নজর রাখছেন। এই আদলেই তৈরি করা হয়েছে কেকটি।

কেকটি তৈরি করতে এক মাস সময় লেগেছে। ওজন ৫৪ কেজি। ১২০০ কারিগর মিলে কেকটি তৈরি করেছে। কেকটির দাম প্রায় ২৫ লক্ষ টাকা। সংস্থার দাবি, এটি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ভোজ্য কেক। সংস্থাটি আরও জানিয়েছে, গ্রাহকের চাহিদা অনুযায়ী কেকটিতে যে মেডেলের প্রতিকৃতি তৈরি করা হয়েছে তাতে ৭৫ গ্রাম ভোজ্য সোনা ব্যবহার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন