আফগানিস্তানে ভারতীয় দূতাবাসে হামলা, পাল্টা হামলায় আইটিবিপি

ফের আফগানিস্তানে হামলা হল ভারতীয় দূতাবাসে। দেশের পূর্বাঞ্চলে জালালাবাদে ভারতীয় দূতাবাসে হামলা চালাল জঙ্গিরা। দূতাবাসের পাঁচিলের বাইরে ও ভিতরে বিস্ফোরণ ঘটানো হয়েছে। সঙ্গে সঙ্গে আফগান বাহিনী এবং ভারতের ইন্দো-টিবেটান বর্ডার পুলিশ (আইটিবিপি) জঙ্গিদের উপর পাল্টা আক্রমণ চালিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ মার্চ ২০১৬ ১৪:২৮
Share:

ফের আফগানিস্তানে হামলা হল ভারতীয় দূতাবাসে। দেশের পূর্বাঞ্চলে জালালাবাদে ভারতীয় দূতাবাসে হামলা চালাল জঙ্গিরা। দূতাবাসের পাঁচিলের বাইরে ও ভিতরে বিস্ফোরণ ঘটানো হয়েছে। সঙ্গে সঙ্গে আফগান বাহিনী এবং ভারতের ইন্দো-টিবেটান বর্ডার পুলিশ (আইটিবিপি) জঙ্গিদের উপর পাল্টা আক্রমণ চালিয়েছে। ঘটনায় অন্তত ১০ জন জখম হয়েছেন। তবে বিদেশ মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, দূতাবাসের ভারতীয়রা অক্ষতই রয়েছেন। যৌথ বাহিনীর আক্রমণে তিন জঙ্গির মৃত্যু হয়েছে বলে খবর।

Advertisement

আরও পড়ুন:

আমার ছেলের মাংস খাচ্ছি! দু’দিন পর খেতে বসে ডুকরে উঠলেন মা

Advertisement

বুধবার দুপুরে ভারতীয় দূতাবাসের সামনে পর পর বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। বিস্ফোরণগুলি দূতাবাস চত্বরের বাইরে হলেও একটি গ্রেনেড দূতাবাসের পাঁচিলের ভিতরেই পড়ে। বিস্ফোরণে অন্তত ৮টি গাড়ি নষ্ট হয়ে যায়। আফগান সেনা এবং ভারতীয় দূতাবাসের নিরপাত্তার দায়িত্বে থাকা ভারতীয় বাহিনী আইটিবিপি যৌথভাবে জঙ্গিদের উপর হামলা চালায়। দু’পক্ষে প্রবল গোলাগুলি বিনিময় শুরু হয়। বিস্ফোরণের অভিঘাতে আশপাশের বেশ কিছু বাড়ির দরজা-জানলার কাচ ভেঙে গিয়েছে। তবে দূতাবাসের কোনও ভারতীয় কর্মীর ক্ষতি হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন