India-Bangladesh

বাংলাদেশের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠক জয়শঙ্করের

সোমবার তাইল্যান্ডের ব্যাঙ্ককে বিমস্টেকভুক্ত দেশগুলির বিদেশমন্ত্রীদের সম্মেলনের ফাঁকে আরও একবার মোমেনের সঙ্গে পার্শ্ববৈঠকে বসলেন জয়শঙ্কর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ০৮:৫৭
Share:

বিদেশমন্ত্রীদের সম্মেলনের ফাঁকে আরও একবার বাংলাদেশের বিদেশমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে পার্শ্ববৈঠকে বসলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। ছবি: সংগৃহীত।

এক মাস আগেই বাংলাদেশের বিদেশমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বারাণসীতে বৈঠক হয়েছিল বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের। সে বার উপলক্ষ ছিল, জি ২০-র উন্নয়ন সংক্রান্ত মন্ত্রীদের বৈঠক। সোমবার তাইল্যান্ডের ব্যাঙ্ককে বিমস্টেকভুক্ত দেশগুলির বিদেশমন্ত্রীদের সম্মেলনের ফাঁকে আরও একবার মোমেনের সঙ্গে পার্শ্ববৈঠকে বসলেন জয়শঙ্কর।

Advertisement

কূটনৈতিক শিবিরের মতে, এই বৈঠক তাৎপর্যপূর্ণ, কারণ জাতীয় নির্বাচনের মুখে দাঁড়িয়ে ঢাকা। ক্ষমতাসীন আওয়ামি লিগ সরকারের উপর অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রশ্নে আমেরিকা যৎপরোনাস্তি চাপ তৈরি করছে। সদ্য আমেরিকা সফর করে ফিরেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিভিন্ন আঞ্চলিক এবং আন্তর্জাতিক বিষয় নিয়ে তাঁর কথা হয়েছে আমেরিকার নেতৃত্বের সঙ্গে।

সূত্রের খবর, মো‌মেনের সঙ্গে জয়শঙ্করের বৈঠকে উঠেছে আমেরিকার প্রসঙ্গ। পরে একটি টুইট করে জয়শঙ্কর বলেন, “বাংলাদেশের বিদেশমন্ত্রীর সঙ্গে চমৎকার বৈঠক হল। বিভিন্ন দ্বিপাক্ষিক বিষয় এবং আঞ্চলিক ঘটনাবলি নিয়ে আমাদের মধ্যে কথা হয়েছে। নিজেদের মধ্যে যোগাযোগ বাড়াতে আরও ঘন ঘন দেখা করা হবে বলে স্থির হয়েছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন