Indian Origin American

আমেরিকায় গুলি করে খুন ভারতীয় বংশোদ্ভূতকে! গ্যাস স্টেশনে ডাকাতি করতে গিয়ে এই হামলা

মৃতের আসল বাড়ি ভারতে। কিছু দিন আগেই তিনি ভারত সফর করে সে দেশে ফিরে গিয়েছিলেন। স্ত্রী এবং এক ছেলে রয়েছে তাঁর। পুলিশ জানাচ্ছে, ওই এলাকায় দুষ্ট চক্রের বাড়বাড়ন্ত সম্পর্কে অবহিত ছিলেন প্যাট্রো।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১৮:৪১
Share:

পুলিশ জানাচ্ছে, দুষ্কৃতীরা মুখ ঢেকে রাখায় তাঁদের চিহ্নিত করা সম্ভব হয়নি। —প্রতীকী চিত্র।

এক ৬৬ বছর বয়সি ভারতীয় বংশোদ্ভূতকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা। বৃহস্পতিবার ঘটনাটি আমেরিকার ফিলাডেলফিয়ার। পুলিশ জানাচ্ছে, তিন দুষ্কৃতী বন্দুক নিয়ে হানা দিয়েছিল গ্যাস স্টেশনে। ডাকাতির উদ্দেশ্যে সেখানে প্যাট্রো শিবরাম নামে গ্যাস স্টেশনের এক কর্মীকে লক্ষ্য করে গুলি চালান দুষ্কৃতীরা।

Advertisement

বৃহস্পতিবার ফিলাডেলফিয়া পুলিশ একটি ভিডিয়ো ফুটেজ প্রকাশ্যে আনে। তাতে দেখা যায় গ্যাস স্টেশনে ঢোকে মুখ ঢেকে রাখা ৩ দুষ্কৃতী। টোরেসডেল অ্যাভেনিউর ওই গ্যাস স্টেশনে ঢুকেই এর পর গুলি চালান তাঁরা। পিছন থেকে স্টোর ক্লার্ক শিবরামকে গুলি করেন। তার পর ক্যাশ রেজিস্টার চুরি করেন তাঁরা। এ নিয়ে ফিলাডেলফিয়া পুলিশ একটি বিবৃতিতে বলে, “খুব দুঃখজনক এবং মর্মান্তিক ঘটনা। দুর্ভাগ্যজনক ভাবে এক ব্যক্তিকে হত্যা করা হয়েছে। এলাকায় তিনি খুব মিশুকে বলে পরিচিত ছিলেন। প্রত্যেক বাচ্চাকে নাম ধরে চিনতেন।’’

পুলিশ জানাচ্ছে, দুষ্কৃতীরা মুখ ঢেকে রাখায় তাঁদের চিহ্নিত করা সম্ভব হয়নি। তবে কেউ তাঁদের মুখ দেখে থাকবে, এই ভেবে স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা।

Advertisement

প্যাট্রোর আসল বাড়ি ভারতে। কিছু দিন আগেই তিনি ভারত সফর করে সে দেশে ফিরে গিয়েছিলেন। স্ত্রী এবং এক ছেলে রয়েছে তাঁর। পুলিশ জানাচ্ছে, ওই এলাকায় দুষ্ট চক্রের বাড়বাড়ন্ত সম্পর্কে অবহিত ছিলেন প্যাট্রো। যখন তখন গাড়ি চুরি যেত এলাকায়। এ নিয়ে পুলিশ তাঁর কাছে তথ্য পেত। তা ছাড়া এলাকায় জুয়ার আসর বন্ধ করেছিলেন নিজের উদ্যোগে।

আমেরিকার বিভিন্ন পেট্রোল স্টেশনে প্রচুর ভারতীয় এবং আফ্রিকান কাজ করেন। গত বছরের সেপ্টেম্বর মাসে মিসিসিপির একটি গ্যাস স্টেশনে একই ভাবে খুন হন ভারতীয় বংশোদ্ভূত এক ব্যক্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন