Indian Woman Missing

নিউ ইয়র্কে নিখোঁজ ভারতীয় যুবতী, ‘বাইপোলার ডিজ়অর্ডার’ রোগে ভুগছিলেন, দাবি পুলিশের

নিউ ইয়র্ক সিটি পুলিশ খোঁজ শুরু করেছে যুবতীর। পুলিশ সূত্রে খবর, তিনি যখন বাড়ি থেকে বার হন তাঁর পরনে ছিল নীল রঙের জিন্‌স, সবুজ রঙের সোয়েটার এবং জলপাই রঙের জ্যাকেট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৪ ০৯:৪৯
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

আবারও নিউ ইয়র্ক শহরে ‘নিখোঁজ’ হলেন এক ভারতীয় মহিলা। রাতে বাড়ি থেকে বেরিয়েছিলেন তিনি। কিন্তু তার পর থেকেই ‘বেপাত্তা’। ১০ দিন কেটে গিয়েছে, তাঁর খোঁজ পায়নি পুলিশ। তাঁর খোঁজে এ বার জনসাধারণের সাহায্য চাইলেন তদন্তকারী অফিসারেরা। সূত্রের খবর, ওই মহিলা ‘বাইপোলার ডিজ়অর্ডার’ রোগে ভুগছিলেন। পুলিশের প্রাথমিক অনুমান, নিজে থেকেই তিনি কোথাও চলে গিয়ে থাকতে পারেন। তবে অপহরণের তথ্যও খারিজ করে দিচ্ছে না পুলিশ।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, ফেরিন খোজা নামে বছর ২৫-এর ওই মহিলা গত ১ মার্চ থেকে নিখোঁজ। সে দিন রাত ১১টা নাগাদ বাড়ি থেকে বার হন তিনি। বন্ধুদের সঙ্গে ‘নাইট ক্লাবে’ যাবেন বলে বাড়িতে জানিয়েছিলেন। তাই কারও সন্দেহ হয়নি। তবে সকাল পেরিয়ে বেলা গড়ালেও ফেরিন বাড়ি না ফেরায় চিন্তায় পড়েন পরিবারের লোকেরা। মেয়ের খোঁজে পুলিশের দ্বারস্থ হন তাঁরা।

নিউ ইয়র্ক সিটি পুলিশ খোঁজ শুরু করেছে যুবতীর। পুলিশ সূত্রে খবর, তিনি যখন বাড়ি থেকে বার হন তাঁর পরনে ছিল নীল রঙের জিন্‌স, সবুজ রঙের সোয়েটার এবং জলপাই রঙের জ্যাকেট। ফেরিনের ছবি দিয়ে জনসাধারণের কাছে সাহায্য চেয়েছে পুলিশ। তবে এখনও পর্যন্ত তাঁর কোনও খোঁজ পাওয়া যায়নি। ফেরিনকে খুঁজে বার করতে গোয়েন্দাও নিযুক্ত করা হয়েছে বলে খবর। নিউ ইয়র্কের ভারতীয় কনস্যুলেট জেনারেলকে বিষয়টি সম্পর্কে অবগত করা হয়েছে।

Advertisement

উল্লেখ্য, আমেরিকায় ভারতীয় পড়ুয়ার নিখোঁজ হয়ে যাওয়া এবং মৃত্যুর ঘটনা নতুন নয়। দিন কয়েক আগেই আমেরিকায় বীরভূমের নৃত্যশিল্পী অমরনাথ ঘোষকে গুলি করে খুনের ঘটনা ঘটেছে। এ ছাড়াও গত ২৩ ফেব্রুয়ারি আমেরিকায় শিখ যুবক রাজ সিংহকে গুলি করে খুনের অভিযোগ ওঠে। গত জানুয়ারিতে ভারতীয় বংশোদ্ভূত এক ছাত্রের দেহ উদ্ধার করা হয়েছিল ইলিনয় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে। ফেব্রুয়ারিতে ক্যালিফর্নিয়ার একটি ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয় কেরলের দম্পতি এবং তাঁদের যমজ শিশুর দেহ। তারও আগে ওয়াশিংটনের রেস্তরাঁয় বচসার সময় খুন হন ভারতীয় বংশোদ্ভূত বিবেক চান্দের তানেজা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন