Indonesia

বিশ্বাস ভেঙেছেন প্রেমিকা, শহর জুড়ে হোর্ডিং টাঙিয়ে ব্রেক-আপের কথা জানালেন যুবক!

হোর্ডিং বা ব্যানারে অন্যান্য বিজ্ঞাপনের পাশে শহরের রাস্তায় রাস্তায় দেখা যাচ্ছে সেই মেয়েটির ছবি। নীচে স্থানীয় ভাষায় লেখা, ‘তুমি আমার মন ভেঙেছ। প্রতারণা করেছ আমার সঙ্গে। ভাঙা বিশ্বাস নিয়ে একসঙ্গে থাকা যায় না। তাই আমি তোমার সঙ্গে ব্রেক-আপ করতে চাই; শেষ করতে চাই এই সম্পর্ক।’

Advertisement

সংবাদ সংস্থা

জাকার্তা শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৯ ১২:০৭
Share:

অভিনব বিচ্ছেদ! অলংকরন: তিয়াসা দাস

প্রেমে পড়েছি, সেটা বলার থেকেও কোনও অংশেই সহজ নয় সম্পর্ক শেষ করার কথা বলাও। সম্পর্কের তিক্ততা থেকেই আসে ব্রেক আপ। যতই আধুনিক হোক সমাজ, ব্রেক আপ বা প্রেমভঙ্গের পরিস্থিতি কখনোই খুব একটা সহজ হয় না। সম্পর্ক টেনে না নিয়ে গিয়ে কী ভাবে শেষের কথা বলা হবে, সেই নিয়েও দোটানায় থাকেন অনেকেই। কিন্তু তাই বলে রীতিমতে বিজ্ঞাপন দিয়ে ব্রেক-আপ! শুনতে অবাক লাগলেও এমনই ঘটনা ঘটেছে ইন্দোনেশিয়ায়। সেখানে এক যুবক বান্ধবীর সঙ্গে ব্রেক আপ করতে রীতিমতে বিজ্ঞাপন দিয়েছেন শহর জুড়ে।

Advertisement

হালফিলে হোয়াটসঅ্যাপে, ফোনে বা এসএমএস করে ব্রেক-আপ করা লেগেই আছে। কিন্তু এই ব্যক্তি শহরজুড়ে বান্ধবীর পোস্টার লাগিয়েছেন। হোর্ডিং বা ব্যানারে অন্যান্য বিজ্ঞাপনের পাশে শহরের রাস্তায় রাস্তায় দেখা যাচ্ছে সেই মেয়েটির ছবি। নীচে স্থানীয় ভাষায় লেখা, ‘তুমি আমার মন ভেঙেছ। প্রতারণা করেছ আমার সঙ্গে। ভাঙা বিশ্বাস নিয়ে একসঙ্গে থাকা যায় না। তাই আমি তোমার সঙ্গে ব্রেক-আপ করতে চাই; শেষ করতে চাই এই সম্পর্ক।’

এই অভিনব উপায়ে ব্রেক-আপ আর সেই ছবিগুলো এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ছবি বা পোস্টারের সঙ্গেই একটি ভিডিয়োও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে ব্যস্ত রাস্তায় রীতিমতো ঝগড়া করছেন ওই যুবক ও তাঁর বান্ধবী। এক ব্যক্তিকে দেখা যায় তাঁদের বোঝানোর জন্য এগিয়ে আসতেও। কিন্তু সেই ব্যক্তির কথা যেন শুনতেই পাচ্ছেন না তাঁরা।

Advertisement

আরও পড়ুন: নীরবের বিরুদ্ধে পরোয়ানা ব্রিটেনে

ভিডিয়োটি এখনও পর্যন্ত নয় লক্ষ মানুষ দেখে ফেলেছেন ভিডিয়োটি। রিটুইট করা হয়েছে ৩২ হাজারেরও বেশি। মিশ্র প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে ভিডিয়োটির প্রেক্ষিতে। অনেকেই বলছেন যেখানে পারস্পরিক কোনও সম্মান নেই, সেখানে সম্পর্ক রাখারই বা কী মানে। কেউ কেউ আবার মনে করেছেন এসব নিছকই ‘পাবলিসিটি স্টান্ট’। প্রচার পেতেই এই ঘটনা ঘটিয়েছেন ওই যুবক যুবতী।

আরও পড়ুন: আইনজীবী চাই না, জানাল জঙ্গি ট্যারান্ট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন