Nirav Modi

নীরব মোদীর স্ত্রী, ভাই-বোনের বিরুদ্ধে রেড কর্নার নোটিস ইন্টারপোলের

নিউ ইয়র্কের সেন্ট্রাল পার্কে ৩ কোটি ডলারের বিলাসবহুল বাড়ি কেনায় আর্থিক কেলেঙ্কারির অভিযোগ রয়েছে অ্যামির বিরুদ্ধে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২০ ১৫:৩০
Share:

নীরব মোদী ও অ্য়ামি মোদী। ফাইল চিত্র।

আর্থিক তছরুপের মামলায় নীরব মোদীর স্ত্রী অ্যামি মোদীর বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করল ইন্টারপোল।

নিউ ইয়র্কের সেন্ট্রাল পার্কে ৩ কোটি ডলারের বিলাসবহুল বাড়ি কেনায় আর্থিক কেলেঙ্কারির অভিযোগ রয়েছে অ্যামির বিরুদ্ধে। গত অক্টোবরেই নীরবের ৬৩৭ কোটি টাকার বিদেশি সম্পত্তি বাজেয়াপ্ত হয়। তার মধ্যে রয়েছে লন্ডনের একটি ফ্ল্যাটও। যার দাম ৫৬.৯৭ কোটি টাকা।

ভারতেও তাঁর এবং অ্যামির বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির মামলা চলছে । ২০১৯-এ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর খাতায় তাঁর নাম রয়েছে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ১৩০০ কোটি টাকা প্রতারণা মামলায় নীরবের সঙ্গে তাঁর স্ত্রী অ্যামিও অভিযুক্ত। ২০১৮-তেই ভারত থেকে পরিবারের অন্য সদস্যের সঙ্গে বিদেশে পালিয়ে আত্মগোপন করেন তিনি।

Advertisement

আরও পড়ুন: নতুন স্ট্রেন! একই ব্যক্তির দ্বিতীয় বার কোভিডে আক্রান্ত হওয়ার ঘটনা সামনে এল হংকংয়ে

শুধু অ্যামি নয়, নীরবের ভাই-বোন নেহাল ও পূরবীর বিরুদ্ধেও রেড কর্নার নোটিস জারি করেছে ইন্টারপোল। এই দু’জনের বিরুদ্ধে ব্যাঙ্ক প্রতারণা এবং প্রমাণ লোপাটের অভিযোগ রয়েছে।

ব্যাঙ্ক প্রতারণা মামলায় অভিযুক্ত নীরব মোদী ও তাঁর কাকা মেহুল চোক্সী ২০১৮ থেকেই ফেরার। গত বছরে লন্ডনে গ্রেফতার হন নীরব। বর্তমানে সেখানকার ওয়ান্ডসওর্থ জেলে বন্দি। ভারত তাঁর প্রত্যার্পণের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন