তথ্য হাতেই, ফস্কা গেরো!

আশঙ্কা ছিলই। তবু আটকানো গেল না জঙ্গি হামলা। ৮ হাজারেরও বেশি যুবক পাকিস্তান ও আফগানিস্তান থেকে জঙ্গি প্রশিক্ষণ নিয়ে দেশে ফিরেছে বলে মাস কয়েক আগেই জানিয়েছিলেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসান-উল হক ইনু।

Advertisement

সংবাজ সংস্থা

শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৬ ০৩:৪৯
Share:

আশঙ্কা ছিলই। তবু আটকানো গেল না জঙ্গি হামলা। ৮ হাজারেরও বেশি যুবক পাকিস্তান ও আফগানিস্তান থেকে জঙ্গি প্রশিক্ষণ নিয়ে দেশে ফিরেছে বলে মাস কয়েক আগেই জানিয়েছিলেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসান-উল হক ইনু। অথচ এর পরেও প্রশাসন কেন সতর্ক হল না, প্রশ্ন উঠে গেল দেশেরই মধ্যে থেকে। চলতি বছরের গোড়া থেকেই প্রকাশ্যে ব্লগার-প্রকাশক, হিন্দু পুরোহিত, বৌদ্ধ ভিক্ষু খুনে নাম জড়িয়েছে ইসলামিক স্টেট জঙ্গি গোষ্ঠীর। দেশে যে তার থেকেও বড় জঙ্গি হামলার সম্ভাবনা রয়েছে, দেশ-বিদেশের সাংবাদিক ডেকে মন্ত্রী তা নিজেই জানিয়েছিলেন। তবে হাসিনা-সরকার যে জঙ্গি দমনে তৎপর, সে কথাও পয়লা বৈশাখের সেই সাংবাদিক বৈঠকে জানান ইনু। কিন্তু তার ঠিক আড়াই মাসের মাথায় গুলশন রেস্তোরাঁয় হামলা। কী ভাবে সম্ভব? হামলার তাজা স্মৃতি নিয়ে ফের হাসিনা প্রশাসনকেই কাঠগড়ায় তুলছে দেশ-বিদেশের সংবাদমাধ্যম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন