Israel

জঙ্গি নেতার মৃত্যু, ‘প্রতিশোধ’ নিতে গাজা থেকে রকেট বৃষ্টি ইজরায়েলে

মঙ্গলবার, ইজরায়েলি ডিফেন্স ফোর্স (আইডিএফ)-এর হামলায় নিহত হয় ‘ইসলামিক জিহাদ’ জঙ্গি সংগঠনের অন্যতম শীর্ষ নেতা বাহা আবু আল আত্তা। আইডিএফ-এর দাবি, ইজরায়েলে সাম্প্রতিক হামলায় ছিল আল আত্তা-ই।

Advertisement

সংবাদ সংস্থা

জেরুজালেম শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৯ ১৮:৩২
Share:

ইজরায়েলে রকেট বৃষ্টি। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া

মঙ্গলবার গাজা স্ট্রিপে রকেট হামলা চালিয়ে ইসলামিক জিহাদ নামে জঙ্গি সংগঠনের শীর্ষ নেতাকে হত্যা করেছিল ইজরায়েল। তার ‘প্রতিশোধ’ নিতে তেল আভিভে পাল্টা রকেট বৃষ্টি করল ওই জঙ্গি গোষ্ঠীটি।

Advertisement

মঙ্গলবার, ইজরায়েলি ডিফেন্স ফোর্স (আইডিএফ)-এর হামলায় নিহত হয় ‘ইসলামিক জিহাদ’ জঙ্গি সংগঠনের অন্যতম শীর্ষ নেতা বাহা আবু আল আত্তা। আইডিএফ-এর দাবি, ইজরায়েলে সাম্প্রতিক হামলায় ছিল আল আত্তা-ই। ওই হামলার জেরে আত্তার স্ত্রী-সহ মোট ১০ জনের মৃত্যু হয় বলে জানা গিয়েছে।

এর পরেই পাল্টা হামলা চালায় ওই জঙ্গি গোষ্ঠীটি। গাজা থেকে ছোড়া রকেট পৌঁছয় ইজরায়েলি ভূখণ্ডে। ইজরায়েলের বিদেশ মন্ত্রকের সূত্রে টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে, যাতে দেখা যাচ্ছে কী ভাবে জঙ্গি গোষ্ঠীটি বৃষ্টির মতো রকেট ছুড়ছে। হামলার জেরে অন্তত ২৫ জন ইজরায়েলি নাগরিক জখম হয়েছেন বলে জানা গিয়েছে। হামলার প্রতিক্রিয়া দিতে গিয়ে ইজরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেন, ‘‘ইজরায়েল উত্তেজনা বৃদ্ধি করার পক্ষপাতী নয়, কিন্তু, আমরা আমাদের রক্ষা করার জন্য সমস্ত চেষ্টাই করব।’’

Advertisement

আরও পড়ুন: জেএনইউ: হস্টেল ফি বৃদ্ধি নিয়ে পিছু হঠল কর্তৃপক্ষ, পুরো প্রত্যাহারের দাবি পড়ুয়াদের

আরও পড়ুন: বাইরে নয়, ৬৭ একরের মধ্যেই মসজিদের জন্য জমি চায় মুসলিম পক্ষ​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন