Queen Elizabeth II Death

‘উনি মরেননি, কফিন থেকে এখনই বেরোতে বলব’, রানির শেষকৃত্যে চেঁচিয়ে উঠলেন যুবক! তার পর...

যুবকের নাম মার্ক হেগ। রানি দ্বিতীয় এলিজাবেথের শেষযাত্রায় সকলের সঙ্গে শামিল হয়েছিলেন তিনিও। প্রথমে এক সাংবাদিককে গিয়ে তিনি জানান, তিনি বিশ্বাস করেন না যে, রানি মারা গিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৭:৫৯
Share:

রানির শেষকৃত্যে শোকের ছায়া। —ফাইল ছবি

রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে গিয়ে আজব দাবি করে বসলেন এক যুবক। সাংবাদিক, পুলিশ ও নিরাপত্তারক্ষীদের সামনে গিয়ে তিনি বলে উঠলেন, আদৌ রানির মৃত্যু হয়নি। তাঁকে কফিন থেকে বেরিয়ে আসতে বলবেন বলেও জানান ওই যুবক।

Advertisement

তবে যুবকের এই দাবিকে একেবারেই প্রশ্রয় দেয়নি পুলিশ। তৎক্ষণাৎ তাঁকে গ্রেফতার করা হয়েছে। রানির শেষযাত্রায় যাতে তিনি আর কোনও গোলমাল করতে না পারেন, তাই আগেভাগেই আটকে দেওয়া হয়েছে যুবককে।

জানা গিয়েছে, যুবকের নাম মার্ক হেগ। রানি দ্বিতীয় এলিজাবেথের শেষযাত্রায় সকলের সঙ্গে শামিল হয়েছিলেন তিনিও। প্রথমে এক সাংবাদিককে গিয়ে তিনি জানান, তিনি বিশ্বাস করেন না যে, রানি মারা গিয়েছেন। রানিকে তিনি কফিন থেকে বেরিয়ে আসতে বলবেন বলেও জানান। রানির শেষকৃত্যে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে তাঁকে গ্রেফতার করেছে লন্ডন মেট্রোপলিটান পুলিশ। ঘটনাস্থল থেকে যুবককে সরিয়ে নিয়ে যাওয়ার সময় তিনি পুলিশের সঙ্গেও ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বলে অভিযোগ।

Advertisement

প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের কফিন এক বার দেখার জন্য লম্বা লাইন পড়ে গিয়েছিল ব্রিটেনে। লাইনের দৈর্ঘ্য এক সময় প্রায় ১১ কিলোমিটার ছুঁয়েছিল। অনেকে সারারাত লাইনে দাঁড়িয়েছিলেন। রানির মৃত্যুতে দেশ জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। তার মাঝেই শেষযাত্রায় বিতর্কিত আচরণ করে গ্রেফতার হলেন যুবক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন