Shark

Shark: আঙুল কামড়ে রক্ত বের করে দিল! তবু নির্বিকার ব্যক্তি সযত্নে হাঙরকে ফেরালেন সমুদ্রে

হাঙরটিকে সমুদ্রে ফেরানোর চেষ্টা করছিলেন এক ব্যক্তি। সেটি পাল্টা প্রাণদাতার আঙুর কামড়ে রক্তাক্ত করল। ভিডিয়ো ভাইরাল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১৪:০৭
Share:

আঙুল কামড়ে রক্ত বের করে দিল হাঙর।

একটি হাঙরকে সমুদ্রে ফেরানোর চেষ্টা করছিলেন এক জন ব্যক্তি। ফিরে যাওয়ার আগে প্রাণদাতার আঙুলেই কামড় বসিয়ে দিল সেই হাঙ্গর। ভিডিয়ো এখন ভাইরাল। কামড়ের জন্য নয়, প্রাণদাতার নির্বিকার হাবভাবের জন্য।

Advertisement

১১ সেকেন্ডের ভিডিয়োতে দেখা গিয়েছে, বোটে দাঁড়িয়ে ওই ব্যক্তি হাঙরটিকে ধরে সমুদ্রের অভিমুখে পাঠানোর চেষ্টা করছেন। পাশে এক মহিলা এবং দু’টি শিশু। হাঙরটি প্রথমে নিজের চার পাশে এক পাক ঘুরে নেয়। তার পর কামড়ে ধরে প্রাণদাতার হাত। কোনও মতে হাত ছাড়িয়ে নেন ওই ব্যক্তি।

হাঙরটির মুখে তখন রক্ত লেগে রয়েছে। বাচ্চা দু’টি চেঁচাচ্ছে। ওই ব্যক্তি কিন্তু নির্বিকার। হাত ঝেড়ে আঙুল চুষতে চুষতে বেরিয়ে গেলেন। হাত থেকে বোটের মেঝেতে পড়ে রইল দু’ চার ফোঁটা রক্ত। ভিডিয়োটি কোন জায়গার, জানা যায়নি। ওই ব্যক্তির ধৈর্য দেখে হতবাক সবাই। এক নেটাগরিক লিখলেন, ‘লোকটির হাবভাব এমন, যেন কিছুই হয়নি। ২০ ডলার (ভারতীয় মুদ্রায় ১,৬০০ টাকা) হারিয়ে ফেলেছেন।’

Advertisement

ভিডিয়োটিতে, প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৩ হাজার লাইক, তিন হাজার কমেন্ট পড়েছে। ভিডিয়োতে যে হাঙরটিকে দেখা গিয়েছে, সেটি নার্স প্রজাতির। এমনিতে ডাইভারদের থেকে দূরে থাকে। এদের চোয়াল দারুণ শক্ত। তাতে করাতের মতো প্রায় একশো দাঁত রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন