man

Death by consuming alcohol: হাজার টাকার বাজি জিততে দু’মিনিটে ঢক ঢক করে এক বোতল মদ্যপান, মৃত্যুর মুখে ঢলে পড়লেন যুবক

যুবক লিম্পোপোর মাশাম্বা গ্রামের একটি মদের দোকানে গিয়েছিলেন। সেখানে গিয়ে তিনি দেখেন কে কত দ্রুত মদ শেষ করতে পারে তা নিয়ে প্রতিযোগিতা চলছে।

Advertisement

সংবাদ সংস্থা

কেপ টাউন শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ১০:৫৭
Share:

প্রতীকী ছবি।

টাকা জিততে বাজি ধরে দু’মিনিটের মধ্যে ঢক ঢক করে এক বোতল সুরাপান। আর তার পরই মৃত্যুর কোলে ঢলে প়ড়লেন বছর পঁচিশের যুবক। দক্ষিণ আফ্রিকার ঘটনা। ১০ পাউন্ড অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় হাজার টাকার বাজি জিততে গিয়েই এই পরিণতি হয় যুবকের। ওই যুবক যে মদ খেয়ে মারা যান তাতে অ্যালকোহলের পরিমাণ ছিল ৩৫ শতাংশ।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই যুবক লিম্পোপোর মাশাম্বা গ্রামের একটি দোকানে মদ খেতে গিয়েছিলেন। সেখানে গিয়ে তিনি দেখেন কে কত দ্রুত এক বোতলের মদ শেষ করতে পারে তা নিয়ে প্রতিযোগিতা চলছে। ওই যুবকও এই প্রতিযোগিতায় অংশ নিতে যান। সেই মতো প্রায় দু’মিনিটের মধ্যে একটি মদের বোতলের সবটা শেষ করার পর পরই তাঁকে নিয়ে উপস্থিত সকলে উল্লাস শুরু করেন। তবে কিছুক্ষণ পরই যুবক মাটিতে লুটিয়ে পড়েন। এর পর ওই যুবককে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

ভারতীয় মুদ্রায় প্রায় হাজার টাকার বাজি জিততে গিয়েই এই পরিণতি হয় যুবকের। ছবি: সংগৃহীত

লিম্পোপোর পুলিশ যুবকের মৃত্যু নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। পাশাপাশি ওই মদের ঠেকে কারা এই প্রতিযোগিতার আয়োজন করেছিলেন তা জানতেও তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন