স্ত্রী কেন সামনে হাঁটছে! ডিভোর্স দিলেন স্বামী

হামজা আবদুল্লার সঙ্গে প্রায় পাঁচ বছরের দাম্পত্য আরিফা আখতারের। তবে বেশ কিছু দিন ধরে তাঁদের মধ্যে মন কষাকষি ছিল।

Advertisement

সংবাদ সংস্থা

দুবাই শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৭ ১৬:২০
Share:

প্রতীকী ছবি।

হাঁটার সময় স্বামীর থেকে কিছুটা এগিয়ে গিয়েছিলেন স্ত্রী। এইটুকই ছিল অপরাধ। এর জন্য স্ত্রীকে ডিভোর্স দিলেন স্বামী! এমনই আজব ঘটনা ঘটেছে সৌদি আরবের রাজধানী রিয়াধে। স্বামীর দাবি, তিনি বহু বার স্ত্রীকে থামতে বলেছিলেন। কথা না শোনায় বাধ্য হয়ে এই সিদ্ধান্ত নেন। দুনিয়ার কাছে অদ্ভুত মনে হলেও সৌদি আরবে নানা অজুহাতে এখন ডিভোর্সের সংখ্যা বেড়েই চলেছে।

Advertisement

আরও পড়ুন: গুলিতে খতম বার্সেলোনার হামলাকারী

গাল্ফ নিউজ সূত্রে খবর, হামজা আবদুল্লার সঙ্গে প্রায় পাঁচ বছরের দাম্পত্য আরিফা আখতারের। তবে বেশ কিছু দিন ধরে তাঁদের মধ্যে মন কষাকষি ছিল। সম্প্রতি এক আত্মীয়ের বাড়িতে যাওয়ার জন্য বেরিয়েছিলেন ওই দম্পতি। বাড়ির অশান্তি দ্রুত রাস্তায় পৌঁছয়। একসঙ্গে ঘর থেকে বেরলেও পথে খানিকটা এগিয়ে গিয়েছিলেন আরিফা। আবদুল্লার দাবি, কয়েক বার হাঁকডাক করলেও স্ত্রী পিছিয়ে আসেননি। উল্টে হনহনিয়ে এগোতে থাকেন। ভরা রাস্তায় সকলের সামনে এই ঘটনায় আঁতে ঘা লাগে আবদুল্লার। ঠিক করেন, আর নয়, উচিত শিক্ষা দেবেন স্ত্রীকে। যার ফলশ্রুতি এই ডিভোর্স। সৌদি আরবে তালাকের সংখ্যা শেষ কয়েক বছরে উল্লেখযোগ্য ভাবে বেড়ে গিয়েছে। বিষয়টি নিয়ে চিন্তিত সে দেশের সমাজতাত্ত্বিকেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন