Air Canada

বিমান ছাড়তেই কেবিনের দরজা খুলে ঝাঁপ! গুরুতর আঘাত নিয়ে হাসপাতালে যাত্রী, কানাডায় হুলস্থুল

কানাডার টরন্টো থেকে সংযুক্ত আরব আমিরশাহির দুবাই যাওয়ার কথা ছিল এয়ার কানাডার বিমানের। কিন্তু চাকা ঘোরার ঠিক আগের মুহূর্তে কেবিনের দরজা খুলে ঝাঁপ মারেন এক যাত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১০:৩২
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

বিমান পরিবহণে বিপত্তি যেন পিছু ছাড়তেই চাইছে না। এ বার বিমান ছাড়তেই কেবিনের দরজা খুলে নীচে ঝাঁপ দিলেন এক যাত্রী। ঘটনাস্থল কানাডার টরন্টো। যাত্রী গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি। তবে এমন ব্যবহারের জন্য তাঁকে গ্রেফতার করা হয়েছে কিনা তা জানা যায়নি।

Advertisement

গত ৮ জানুয়ারি টরন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এয়ার কানাডার বোয়িং ৭৪৭-এর দুবাইয়ের উদ্দেশে উড়ে যাওয়ার কথা ছিল। বিমানের ইঞ্জিন যখন পুরোমাত্রায় চলছে, শুধুমাত্র চাকা ঘোরার কয়েক সেকেন্ডের অপেক্ষা, আচমকাই কেবিনের দরজা খুলে যায়। তার পর তা থেকে নীচে ঝাঁপিয়ে পড়েন এক ব্যক্তি! বিমানের ভিতরে বাইরে এই ঘটনা নিয়ে হইচই পড়ে যায়। যাত্রীরা হতবাক! গোলমাল মিটিয়ে আবার দুবাইয়ের দিকে যাত্রা করতে এয়ার কানাডার বিমানটির ৬ ঘণ্টা সময় লাগে।

কেন ওই যাত্রী আচমকা ঝাঁপ দিলেন, তা জানা যায়নি। তাঁর চোট এতটাই গুরুতর যে কথা বলার অবস্থাতেও তিনি নেই। পিয়ারসন বিমানবন্দরে বিমান থেকে ঝাঁপ দিয়ে প্রায় ২০ ফুট নীচে পড়েন ওই ব্যক্তি। বিমান সংস্থা সূত্রে অবশ্য খবর, যখন সব যাত্রীরা বিমানে উঠছিলেন, তখন নিয়ম মেনেই আর পাঁচ জনের মতো বিমানে উঠে নিজের নির্দিষ্ট আসনে বসেছিলেন ওই ব্যক্তি। তার পরে যে কী হল তা বোঝা যাচ্ছে না।

Advertisement

এই ঘটনার পৃথক তদন্ত শুরু হয়েছে। যদিও বোঝা যাচ্ছে না, ওই যাত্রী যখন বিমানের দরজা খুলতে উদ্যত হন, তখন বিমানকর্মীরা কী করছিলেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন