Japan

জাপানের সরকারি হোমে ছুরি হাতে হামলা, মৃত ১৯ প্রতিবন্ধী, আহত ২৫

ছুরি হাতে একাই ১৯ জন প্রতিবন্ধীকে খুন করল আততায়ী। আহত হলেন ২৫ জন, এদের মধ্যে ২০ জনের অবস্থা আশঙ্কাজনক। মঙ্গলবার ভোর রাতে ঘটনাটি ঘটেছে টোকিওর সাগামিহারার এক সরকারি সুলভ স্বাস্থ্যকেন্দ্রে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৬ ০৯:৩০
Share:

ছুরি হাতে একাই ১৯ জন প্রতিবন্ধীকে খুন করল আততায়ী। আহত হলেন ২৫ জন, এদের মধ্যে ২০ জনের অবস্থা আশঙ্কাজনক। মঙ্গলবার ভোর রাতে ঘটনাটি ঘটেছে টোকিওর সাগামিহারার এক সরকারি সুলভ স্বাস্থ্যকেন্দ্রে। রাত ৩টের সময় ঘাতক ২৬ বছরের সাতোশি উনেমাতজুকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। থানায় এসে সে জানায়, আমি খুন করেছি। প্রতিবন্ধী মানুষদের বেঁচে না থাকাই ভাল। সাগামিহারার এই সুলভে এক সময় চাকরি করত সাতোশি। এ দিন পুলিশ যখন তাকে গ্রেফতার করে তার কাছে থেকে উদ্ধার হয় ব্যাগ ভর্তি ছুরি ও অন্যান্য ধারালো অস্ত্র। তার মধ্যে বেশ কিছু রক্তমাখা। তবে ঠিক কী কারণে এই হত্যাকাণ্ড সে করেছে তা এখনও খতিয়ে দেখছে পুলিশ।ঘটনার পর মঙ্গলবার সকালেই তড়িঘড়ি সাংবাদিক সম্মেলন ডেকে কানাগওয়ার অধ্যক্ষ ইউজি কুরিওয়া বলেন, মৃতজের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি, তাদের কাছে ক্ষমা চাইছি। উয়েমাতজু ২০১২ সালের ডিসেম্বর মাস থেকে এই বছরের ফেব্রুয়ারি মাস পর্যন্ত ওই সুলভে কাজ করেছে। কেন সে চাকরি ছাড়ল তা এখনও স্পষ্ট নয়।
কানাগাওয়া সরকার পরিচালিত এই স্বাস্থ্যকেন্দ্র টোকিও শহর থেকে ৫০ কিলোমিটার দূরে অবস্থিত। ৩০,০০০ বর্গমিটার এলাকা জুড়ে এই সুলভে ১৬০ জন আবাসিকের থাকার ব্যবস্থা রয়েছে।

Advertisement

এর আগে ২০০১ সালে ওসাকার ইকেদা শহরে প্রাথমিক স্কুলে একই ভাবে হামলা চালায় এক আততায়ী। ঘটনায় ৮ শিশুর মৃত্যু হয়, আহত হন ১৫ জন।

আরও পড়ুন: ফ্লোরিডার নাইটক্লাবে ফের হানা, নিহত ২

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন