ধর্মীয় স্লোগান দিতে দিতে ছুরি নিয়ে হামলা, মিউনিখে হত ১, জখম ৩

ভোরের রেলওয়ে স্টেশনে আতঙ্ক হয়ে দেখা দিল ধর্মোন্মাদ। ধর্মীয় স্লোগান দিতে দিতে ছুরি নিয়ে ঝাঁপিয়ে পড়ল ট্রেনের অপেক্ষায় থাকা যাত্রীদের উপর। ছুরির আঘাতে গুরুতর যখম অনেকে। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে এক জনের।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১০ মে ২০১৬ ১৪:০১
Share:

ভোরের রেলওয়ে স্টেশনে আতঙ্ক হয়ে দেখা দিল ধর্মোন্মাদ। ধর্মীয় স্লোগান দিতে দিতে ছুরি নিয়ে ঝাঁপিয়ে পড়ল ট্রেনের অপেক্ষায় থাকা যাত্রীদের উপর। ছুরির আঘাতে গুরুতর যখম অনেকে। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে এক জনের। জার্মানির মিউনিখ শহরের নিকটবর্তী স্টেশনের এই ঘটনার খবর নাড়িয়ে দিয়েছে গোটা ইউরোপকেই।

Advertisement

গ্রাফিং রেলওয়ে স্টেশনে যখন ঘটনাটি ঘটেছে, তখন জার্মানির স্থানীয় সময় ভোর ৪টে ৫০। জার্মান পুলিশ সূত্রের খবর, এক ব্যক্তি হঠাৎই স্টেশন চত্বরে ছুরি নিয়ে হাজির হয়। একের পর এক যাত্রীর উপর ঝাঁপিয়ে পড়ে ছুরি দিয়ে তাঁদের ক্ষতবিক্ষত করতে থাকে। ছুরি নিয়ে হামলা চালানোর সময় আততায়ী ‘আল্লাহু আকবর’ স্লোগান দিচ্ছিল। তাই কোনও ইসলামি জঙ্গি গোষ্ঠীর সঙ্গে ঐ ব্যক্তির যোগ রয়েছে বলে পুলিশের প্রাথমিক অনুমান। হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন:

Advertisement

১০ ভুতুড়ে স্টেশন ছুঁয়ে ২০ বছর ধরে ছুটছে যাত্রীবিহীন ট্রেন!

ছুরিকাঘাতে জখমদের দ্রুত হাসপাতালে পৌঁছে দেয় জার্মানির আপৎকালীন বিভাগের কর্মীরা। কিন্তু জখমদের মধ্যে এক জনের আঘাত এতই গুরুতর ছিল যে হাসপাতালে নিয়ে যাওয়ার পরও তাঁকে বাঁচানো যায়নি। বাকিদের চিকিৎসা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন