Mexico

Road Accident: মেক্সিকোয় ট্রাক উল্টে মৃত্যু ৫৩ শরণার্থীর

উদ্ধারকারীরা জানাচ্ছেন, ওই কন্টেনারে এমন ভাবে মানুষ বোঝাই করা হয়েছিল যে দুর্ঘটনার পরে ভিতরে সব দলা পাকিয়ে গিয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

মেক্সিকো সিটি শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ০৭:৫২
Share:

মাঝ রাস্তায় উল্টে রয়েছে ট্রাক। ছবি গেটি ইমেজেস।

মালবাহী কন্টেনারটা খুব দ্রুত গতিতে ছুটছিল হাইওয়ে ধরে। তবে তাতে মালপত্র না, ঠাসা ছিল শুধু মানুষ। গন্তব্যে পৌঁছনোর আগে মাঝ রাস্তাতেই বিপত্তি। একটা বাঁকের কাছে পায়ে হাঁটার ধাতব সেতুতে ধাক্কা মেরে উল্টে যায় পুরো ট্রাকটি। মেক্সিকোর চিয়াপাস প্রদেশে এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ৫৩ জনের। মৃতেরা সকলেই মধ্য আমেরিকার নানা দেশ থেকে আসা শরণার্থী। আহত ৫৪ জন, ২১ জনের অবস্থা আশঙ্কাজনক।

Advertisement

উদ্ধারকারীরা জানাচ্ছেন, ওই কন্টেনারে এমন ভাবে মানুষ বোঝাই করা হয়েছিল যে দুর্ঘটনার পরে ভিতরে সব দলা পাকিয়ে গিয়েছিল। মৃতদের মধ্যে থেকে আহতদের খুঁজে বার করে অ্যাম্বুল্যান্সে তুলতে যথেষ্ট বেগ পেতে হয় তাঁদের। তাঁদের ধারণা, ট্রাকটিতে অন্তত শ’দেড়েক মানুষকে মেক্সিকো পাচার করা হচ্ছিল। এঁদের মধ্যে অনেকেই মেক্সিকোর পুলিশ ও অভিবাসন দফতরের হাতে ধরা পড়ার ভয়ে আহত অবস্থাতেই চিকিৎসা না করে পালিয়ে যান। প্রাথমিক ভাবে এই শরণার্থীদের গন্তব্য মেক্সিকো হলেও পরে এঁরা অবৈধ ভাবে আমেরিকায় ঢোকার অভিপ্রায় নিয়ে দেশ ছেড়েছিলেন।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন