Cheng Lu

নেট দুনিয়ায় ভাইরাল এই জলজ্যান্ত কিং কং বার্বি

বারবারা মিলিসেন্ট রবার্টস। আমাদের চেনা বার্বি। তাকে যদি হঠাত্ জলজ্যান্ত দেখেন। তাও আবার এক বিশাল এক চেহারয়! তেমনটাই হয়েছে বলা হচ্ছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৯ ১৫:১৭
Share:
০১ ১১

বারবারা মিলিসেন্ট রবার্টস। আমাদের চেনা বার্বি। তাকে যদি হঠাত্ জলজ্যান্ত দেখেন। তাও আবার এক বিশাল এক চেহারয়! তেমনটাই হয়েছে বলা হচ্ছে।

০২ ১১

বারবারা মিলিসেন্ট রবার্টসের পাশে ২১ বছরের এই ‘বার্বি’ মাতাচ্ছেন নেটদুনিয়া। তবে এই বার্বি বডিবিল্ডার। কী ব্যাপার বলুন তো?

Advertisement
০৩ ১১

চিনের ছাত্রী চেং লু। নেটদুনিয়ায় তিনি পরিচিত কিং কং বার্বি নামে। তাঁর মুখের গড়ন পুতুলের মতো, একেবারে যেন বার্বি। কিন্তু চেহারায় তিনি একদমই বার্বি নন। জিমে গিয়ে ‘ফিজিক’ তৈরি করতেই ব্যস্ত থাকেন তিনি।

০৪ ১১

নিজের জিম প্রশিক্ষণের ভিডিয়ো শেয়ার করেই বিখ্যাত চেং। কয়েক লক্ষ ফলোয়ার রয়েছে তাঁর। চাইনিজ ভিডিয়ো প্ল্যাটফর্ম কুইশোউ, ডোউইনে জিম প্রশিক্ষণের লাইভও করেন তিনি।

০৫ ১১

স্কোয়াট লিফ্টে সিদ্ধহস্ত তিনি। অনায়াসে ১২০ কিলোগ্রাম ওজন তুলে ফেলতে পারেন। তাই নেটিজেনরাই তাঁকে নাম দিয়েছেন কিং কং বার্বি।

০৬ ১১

“বডি বিল্ডিং প্রতিযোগিতায় গিয়ে বুঝতে পেরেছি, সৌন্দর্যের অন্য সংজ্ঞা খুঁজে বের করতে চাই আমি”— বলছেন স্কুলজীবনে সবচেয়ে লাজুক মেয়েটি।

০৭ ১১

তাঁর মতে, নারীদের ক্ষমতায়ন শুরু হয় শারীরিক ক্ষমতা আরও জোরদার করার মাধ্যমেই।

০৮ ১১

চেংয়ের এই কথা শুনে বেশ কিছু নেটিজেন অনলাইনে ট্রোলও করেছে তাঁকে। বলা হয়েছে, কখনই উপযুক্ত স্বামী খুঁজে পাবেন না তিনি।

০৯ ১১

চেং যদিও এ জাতীয় কথায় বিচলিত নন। তিনি বলেছেন, সৌন্দর্য আসলে মনে। কে কী ভাবে নিজেকে দেখবে, তা নিজের ব্যাপার। তবে আরও বেশি করে ভারোত্তোলন প্রতিযোগিতায় অংশ নিতে চান তিনি।

১০ ১১

চিনের বডিবিল্ডিং-এ জাতীয় স্তরের প্রতিযোগিতায় চতুর্থ স্থান অধিকার করেছেন তিনি।

১১ ১১

প্রতি দিন দেহের প্রতিটি অংশের জন্য ভিন্ন ভিন্ন শারীরিক কসরত করেন চেং। তবে মন দিয়ে স্নাতক স্তরের পড়াশোনা করতেও ভোলেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement