দুই জায়ে ঝগড়া! শান্তি নেই ব্রিটেনের রানির ঘরেও

ঘনিষ্ঠরা বলছেন, বিবাদের সূত্রপাত ছোটজনই করেন। তা-ও রাজপরিবারের বউ হয়ে আসার আগেই। কেটের এক পরিচারিকাকে কড়া কথা শুনিয়েই বড় জাকে বেজায় চটিয়েছিলেন মেগান। দুই জায়ের কথা কাটাকাটিও হয়।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৮ ০২:৫৬
Share:

মেগান মর্কেল (বাঁ দিকে) ও কেট মিডলটন। —ফাইল চিত্র

বিয়ের ঢের আগে থেকেই নাকি বড় জা কেটের সঙ্গে বিশেষ ভাব নেই ছোট মেগানের। তবে রাজপরিবার বলে কথা। সম্পর্ক যা-ই থাকুক, এত দিন রেখেঢেকে রেখেছিল দু’পক্ষই। তবে সম্প্রতি স্ত্রী মেগানকে নিয়ে প্রিন্স হ্যারির কেনসিংটন প্রাসাদ ছাড়ার খবরে জল্পনা ফের মাথাচাড়া দেয়। শোনা যাচ্ছে, ঝগড়াঝাঁটি নাকি এমন জায়গায় পৌঁছেছে যে, বড়দিনও একসঙ্গে কাটাবেন না দুই ভাই।

Advertisement

ঘনিষ্ঠরা বলছেন, বিবাদের সূত্রপাত ছোটজনই করেন। তা-ও রাজপরিবারের বউ হয়ে আসার আগেই। কেটের এক পরিচারিকাকে কড়া কথা শুনিয়েই বড় জাকে বেজায় চটিয়েছিলেন মেগান। দুই জায়ের কথা কাটাকাটিও হয়। স্ত্রীয়ের হয়ে মুখ খোলেন হ্যারি। আর স্বামী উইলিয়ামকে পাশে পান কেট। এই ঘটনার পরে দূরত্ব বাড়ে দুই ভাইয়ের। রাজপরিবার সূত্রের দাবি, মেগানের বিয়ের প্রস্তুতির সময়ে তাঁর ব্যবহারে কেঁদেও ফেলেন কেট।

গত বছর বড়দিনের ঠিক আগেই হ্যারি অভিযোগ করেন, দাদা ও বৌদি মেগানকে আপন করে নিতে পারছেন না। তখন ময়দানে নেমেছিলেন শ্বশুরমশাই চার্লস। স্যান্ড্রিংহামের প্রাসাদে দুই পক্ষকেই বড়দিন কাটানোর জন্য নিমন্ত্রণ করেন তিনি। তাতে লাভ হয়নি। কারণ, তার আগেই নাকি বেশ বড়সড় ঝগড়া হয়েছিল কেট ও মেগানের। একটি ব্রিটিশ ট্যাবলয়েড জানায়, সেই তিক্ততা এড়াতে এবার বড়দিনে মেগান-হ্যারি রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে স্যান্ড্রিংহামে ছুটি কাটাবেন। আর কেট যাবেন বাপের বাড়ি বার্কশায়ারে। যদিও রাজপরিবারের এই খবর উড়িয়ে দিয়েছে।

Advertisement

আরও পড়ুন: এক দফতরে এক ডিজি, নিয়ম নতুন মেয়রের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন