Dawood Ibrahim

দাউদের মৃত্যু নিয়ে জল্পনা, মিমের ঝড়

সোশ্যাল মিডিয়ায় অনেকেই  দাউদের সঙ্গে মিল পেয়েছেন ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেনমেন্ট (ডব্লিউডব্লিউই)-এর সুপারস্টার আন্ডারটেকার আর পাকিস্তানি ক্রিকেটার শাহিদ আফ্রিদির।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জুন ২০২০ ০২:৩০
Share:

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে এই ধরনের মিম।

গত কাল জল্পনা ছড়িয়েছিল, করোনায় আক্রান্ত হয়েছে দাউদ ইব্রাহিম। আজ নতুন করে জল্পনা ছড়াল তার মৃত্যু নিয়ে। আজ সকালে ভারতীয় এক বৈদ্যুতিন সংবাদমাধ্যম দাবি করে, করোনায় আক্রান্ত হয়ে করাচির সেনা হাসপাতালে মারা গিয়েছে ভারতের মোস্ট ওয়ান্টেড ওই মাফিয়া ডন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক অবশ্য আজ রাত পর্যন্ত দাউদ প্রসঙ্গে নীরব। তবে দাউদের মৃত্যুর জল্পনা নিয়ে ব্যঙ্গ আর মিমের ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় অনেকেই দাউদের সঙ্গে মিল পেয়েছেন ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেনমেন্ট (ডব্লিউডব্লিউই)-এর সুপারস্টার আন্ডারটেকার আর পাকিস্তানি ক্রিকেটার শাহিদ আফ্রিদির। ডব্লিউডব্লিউই-র গল্প মেনে মৃত্যুর পরেও বারবার সেখানে ফিরে আসেন আন্ডারটেকার। আর বারবার আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েও ফিরে এসেছিলেন আফ্রিদি। সোশ্যাল মিডিয়ায় অনেকেরই মন্তব্য, দাউদের মৃত্যুর জল্পনার পরেই তার পরিবারের কেউ জানায়, ‘ভাই’ সুস্থই আছে। ব্যাপারটা আন্ডারটেকার আর আফ্রিদির ফিরে আসার মতোই।

বস্তুত এ বারও দাউদের ভাই আনিস ইব্রাহিম ভারতীয় সংবাদমাধ্যমের কাছে ফোনে দাবি করেছে, দাউদ ও তার পরিবারের সদস্যেরা সুস্থ রয়েছে। তারা কেউই করোনায় আক্রান্ত হয়নি। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আনিস জানিয়েছে, ভাই (দাউদ) ও তার সহযোগী ছোটা শাকিল ভাল আছে। যদিও দাউদ কোথায় আছে তা নিয়ে মুখ খোলেনি আনিস।

Advertisement

বিরোধীদের মতে, ভারত-চিন আলোচনা আজ থেকে শুরু হয়েছে। দর কষাকষির প্রশ্নে আদৌ সুবিধাজনক পরিস্থিতিতে নেই ভারত। তাই সম্ভবত নজর ঘোরাতেই এ ভাবে দাউদের শারীরিক অবস্থা নিয়ে গুজব ছড়ানো হচ্ছে। অতীতেও এ ধরনের প্রবণতা লক্ষ্য করা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন