Thailand

মেয়েকে বিয়েতে রাজি হলেই ২ কোটি! ঘোষণা ধনকুবের বাবার

তাইল্যান্ড নিবাসী আর্নন রডথং নিজের ২৬ বছরের মেয়ের বিয়ে নিয়ে রীতিমতো তিতিবিরক্ত হয়ে পড়েন। কারণ তাঁর মেয়ে কার্নিস্তা কিছুতেই এখন রাজি নয় বিয়েতে।

Advertisement

সংবাদ সংস্থা

ব্যাঙ্কক শেষ আপডেট: ১০ মার্চ ২০১৯ ১৫:২০
Share:

জামাই কিনতে এমন প্রস্তাবে চোখ উঠেছে কপালে। প্রতীকি ছবি। ছবি: শাটারস্টক

বিবাহযোগ্যা হয়েছে মেয়ে। কিন্তু বিয়েতে কিছুতেই রাজি হচ্ছে না। বারংবার বিয়ে দেওয়ার চেষ্টা করেও কোনও উপায় খুঁজে পাচ্ছে না তাঁর পরিবার। তাই মেয়ের বিয়ে দিতে এবার এক পন্থা নিলেন তাঁর ধনকুবের বাবা। রীতিমতো বিজ্ঞাপন দিয়ে জানানো হল, মেয়েকে বিয়ে করতে রাজি হলেই পাওয়া যাবে প্রায় ৩ লক্ষ ১৫ হাজার ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় ২ কোটি ২০ লক্ষ টাকা। এবং সেই বিজ্ঞাপনে এটাও বিশেষ ভাবে উল্লেখ করা হয়েছে যে, তাঁর বিবাহযোগ্য সেই কন্যা এখনও ভার্জিন বা কুমারী। ঘটনাটি দক্ষিণ তাইল্যান্ডের।

Advertisement

সংবাদ সংস্থায় প্রকাশিত তথ্যে দেখা যাচ্ছে, তাইল্যান্ড নিবাসী আর্নন রডথং নিজের ২৬ বছরের মেয়ের বিয়ে নিয়ে রীতিমতো তিতিবিরক্ত। কারণ তাঁর মেয়ে কার্নিস্তা কিছুতেই বিয়েতে রাজি নন। কার্নিস্তা শুধু সুন্দরী নন, গুণবতীও বটে। বিশ্ববিদ্যালয়ে পড়বার সঙ্গে সঙ্গে তিনি চিনা এবং ইংরেজি ভাষা বলতে পারেন দিব্যি গড়গড়িয়ে।

তবে কার্নিস্তাকে শুধু বিয়ে করতে চাইলেই হবে না, নিজের মেয়েকে বিয়ে করার জন্য তিনটি শর্তও বেঁধে দিয়েছেন রডথং। তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন, যিনি তাঁর মেয়েকে বিয়ে করতে চাইবেন তাঁর অলস হওয়া চলবে না। তাঁকে খুব উচ্চশিক্ষিত বা তথাকথিত স্মার্ট না হলেও চলবে, কিন্তু লিখতে এবং পড়তে অবশ্যই জানতে হবে। হিসেব রাখার ব্যাপারেও রীতিমতো দক্ষ হতে হবে তাঁকে। কারণ তিনি জানিয়েছেন যে, তার বিশাল ব্যবসার দেখভাল ভবিষ্যতে এই পাত্রকেই করতে হতে পারে।

Advertisement

আরও পড়ুন: মাঝ সমুদ্রে তিমির সঙ্গে ধাক্কা জাহাজের, আহত প্রায় ৮০ জন

যদিও এই ব্যাপারে শুরুতে তাঁর মেয়ে কিছুই জানতেন না। পরে এই খবরটি জেনে তিনি আশ্চর্য হয়ে গেলেও জানিয়েছেন যে বিয়ে তিনিও করতে চান। তবে বিয়ে করার জন্য একমাত্র এমন পাত্রই তাঁর পছন্দ, যে বাড়িতে এবং সংসারে অনেকটা সময় দেবে।

আরও পড়ুন: বিলেতে নয়া ব্যবসা নীরবের! প্রশ্নের মুখে অবশ্য তিনি ছিলেন নীরবই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন