International news

ব্রিটিশ মডেলকে সুটকেসে ভরে বেচে দেওয়ার চেষ্টা

বাক্সবন্দি অবস্থায় ওই তরুণীকে তুরিন থেকে উদ্ধার করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে লুকাস পাওয়েল হারবা নামে এক ফটোগ্রাফারকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৭ ১১:১১
Share:

প্রতীকী ছবি।

এসেছিলেন ফ্রেমবন্দি হতে। উদ্ধার হলেন বাক্সবন্দি অবস্থায়। মডেল হতে আসা এক তরুণী একটুর রক্ষা পেলেন ‘পণ্য’ হওয়া থেকে। সম্প্রতি বাক্সবন্দি অবস্থায় ওই তরুণীকে তুরিন থেকে উদ্ধার করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে লুকাস পাওয়েল হারবা নামে এক ফটোগ্রাফারকে। পুলিশ সূত্রে খবর, পর্নোগ্রাফি সাইটে চড়া দামে ওই তরুণীকে বেচে দেওয়ার ফন্দি করেছিলেন লুকাস।

Advertisement

মডেল হওয়ার জন্য গত মাসের ১০ তারিখ ব্রিটেন থেকে ইতালির মিলানে এসে পৌঁছন ওই তরুণী। পরদিনই তাঁর ফটোশুটের কথা ছিল। ফটোগ্রাফার লুকাস ফটোশুটের জন্য ওই মডেলকে মিলানে নিজের অ্যাপার্টমেন্ট-এ আসতে বলেছিলেন। ১১ জুলাই লুকাসের ঘরের ভিতরে ঢুকতেই বিষয়টি উল্টে যায়। পুলিশ সূত্রে খবর, ঘরে ঢোকা মাত্রই দরজা বন্ধ করে দেওয়া হয়। এর পরেই দু’জন যুবক তাঁর উপর ঝাপিয়ে পড়ে।

আরও পড়ুন:
হেনস্থার নালিশে পিছিয়েই মেয়েরা

Advertisement

জাদু-পেনসিল হাতে মালালা

দীর্ঘ দিন ওই কোনও খোঁজ না পেয়ে পুলিশে অভিযোগ করে ওই তরুণীর পরিবার। মিলান পুলিশের এক কর্তা লরেঞ্জো বুকোসি জানান, অনলাইন সাইটে তাঁকে বিক্রি করার পরিকল্পনা ছিল হারবাদের। সেটা জেনে ওই তরুণীর এজেন্টকেই পুলিশ অপহরণকারীদের সঙ্গে যোগাযোগ করতে বলে। সম্প্রতি ওই মডেলের এজেন্টের কাছে ৩ লক্ষ ডলার চেয়ে একটি ফোন যায়। তারপরই ফোন ট্র্যাক করে মডেলের হদিশ পায় পুলিশ। গ্রেফতার করা হয় হারবাকে। আরও অভিযুক্তদের খোঁজ করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন