Coronavirus Lockdown

মরিসনের ‘স্কমোসা’র প্রশংসায় মোদী

লকডাউনে বাড়িতে বসে এটা- ওটা মুখরোচক বানিয়ে ফেলছেন অনেকেই।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জুন ২০২০ ০৫:০৯
Share:

অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী ও ‘স্কমোসা’।

তিন কোণা ময়দার পকেট ভর্তি পুর, তার পরে মুচমুচে করে ভাজা। কোথাও খ্যাতি শিঙাড়া নামে, তো কোথাও সমোসা। মুখরোচক এই জলখাবারটি অপছন্দ করেন, এমন কিন্তু মেলা ভার। এ হেন শিঙাড়ার খ্যাতি ছড়াল এ বার অস্ট্রেলিয়াতেও।

Advertisement

লকডাউনে বাড়িতে বসে এটা- ওটা মুখরোচক বানিয়ে ফেলছেন অনেকেই। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন এ বার বাড়িতে বসে বানিয়ে ফেললেন সেই শিঙাড়া। শুধু বানালেনই না, তার ছবিও ভাগ করে নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। তিনি জানিয়েছেন, তাঁর তৈরি ওই শিঙাড়ার নাম ‘স্কমোসাস’।

টুইটার ও ইনস্টাগ্রামে তিনি মোদীকে ট্যাগ করে লেখেন, ‘‘রবিবারের স্কমোসাস, সঙ্গে আমের চাটনি। সামনেই ভিডিয়ো লিঙ্কের মাধ্যমে মোদীর সঙ্গে বৈঠক। তিনি নিরামিশাষী। আমি তাঁর সঙ্গে এটা ভাগ করে নিতে চাই।’’

Advertisement

মরিসনের টুইটের প্রত্যুত্তরে মোদীর চটজলদি টুইট, ‘‘সেতু হয়েছে ভারত মহাসাগর। বেঁধে রেখেছে ভারতীয় শিঙাড়া। দারুণ দেখতে হয়েছে। কোভিড-১৯-এর বিরুদ্ধে যুদ্ধ জেতার পরে, একসঙ্গে ওই শিঙাড়া উপভোগ করব আমরা।’’ প্রসঙ্গত, ৪ জুন ভিডিয়ো লিঙ্কের মাধ্যমে বৈঠকে বসতে চলেছেন মরিসন ও মোদী। দু’দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন