Boat Drowning

নৌকা উল্টে মৃত ১০৩

মঙ্গলবার ঘটনাটি ঘটেছে নাইজিরিয়ার কোয়ারা প্রদেশে। স্থানীয় প্রশাসন জানিয়েছে, ১০০ জনকে এখনও পর্যন্ত নাইজার নদীর জল থেকে উদ্ধার করা গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

লাগোস শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ০৯:২১
Share:

বিয়েবাড়ির ভোজ খেয়ে ফেরার পথে উল্টে গেল নৌকো, মৃত্যু হল ১০৩ জন যাত্রীর। ছবি: রয়টার্স।

বিয়েবাড়ির ভোজ খেয়ে ফেরার পথে উল্টে গেল নৌকো, মৃত্যু হল ১০৩ জন যাত্রীর। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে নাইজিরিয়ার কোয়ারা প্রদেশে। স্থানীয় প্রশাসন জানিয়েছে, ১০০ জনকে এখনও পর্যন্ত নাইজার নদীর জল থেকে উদ্ধার করা গিয়েছে। তল্লাশি এখনও চলছে, ফলে মৃত ও উদ্ধারের সংখ্যা আরও বাড়তে পারে। জল থেকে যাঁরা বেঁচে ফিরেছেন তাঁদের পাঠানো হয়েছে হাসপাতালে।

Advertisement

জানা গিয়েছে, যাত্রিবাহী নৌকোটি পার্শ্ববর্তী নাইজার প্রদেশ থেকে লোক নিয়ে আসছিল। সেখানে একটি বিয়েবাড়িতে ভোজ খেয়ে ফিরছিলেন যাত্রীরা। এই ঘটনায় কোয়ারার স্টেট গভর্নরের দফতর থেকে এক বিবৃতি দিয়ে শোক প্রকাশ করা হয়েছে।

দক্ষিণ আফ্রিকার অন্যতম মূল জলধারা নাইজার নদী। দক্ষিণ আফ্রিকার দেশগুলিতে রাস্তাঘাটের দুরাবস্থা ও অপহরণ জাতীয় অপরাধের আধিক্যের জন্য বেশির ভাগ মানুষই জলপথে যাতায়াত করেন। আর এই ধরনের দুর্ঘটনা লেগেই থাকে। গত মাসেই নাইজিরিয়ায় সোকোটো প্রদেশে নৌকাডুবি হয়ে ১৫ জন কিশোর কিশোরীর প্রাণহানি হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন