Escalator

নিয়ন্ত্রণ হারাল এসকালেটর, হুড়মুড়িয়ে একে অন্যের ওপর পড়লেন যাত্রীরা, দেখুন ভিডিয়ো

বেড়ে  যাওয়া গতির সঙ্গে তাল রাখতে না পেরে একে অন্যের ওপর ছিটকে পড়লেন যাত্রীরা। অনেকেই গুরুতর জখম হয়েছেন, তাঁদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে রোম পুলিশ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

রোম শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৮ ১৫:১৬
Share:

এসকালেটরের গতি বেড়ে যাওয়ায় বিপত্তি। ছবি: টুইটারের সৌজন্যে পাওয়া।

সাঁতরাগাছি আর রোম। বলা যেতে পারে পৃথিবীর দুই প্রান্ত। কিন্তু রেলযাত্রীদের সুরক্ষার প্রশ্নে মঙ্গলবার এক হয়ে গেল ভারতবর্ষ আর ইতালি। সাঁতরাগাছিতে যখন ওভারব্রিজে পদপিষ্ট হয়ে দুর্ঘটনায় পড়লেন যাত্রীরা, ঠিক তার একটু পরেই ইতালির রোমে একটি স্টেশনে হঠাৎ করেই হুড়মুড়িয়ে নামতে শুরু করল এসকালেটর। তখনও এসকালেটরে ছিলেন অনেক যাত্রী। বেড়ে যাওয়া গতির সঙ্গে তাল রাখতে না পেরে একে অন্যের ওপর ছিটকে পড়লেন যাত্রীরা। অনেকেই গুরুতর জখম হয়েছেন, তাঁদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে রোম পুলিশ।

Advertisement

ঘটনায় সূত্রপাত রোমের রিপাবলিকা স্টেশনে। চাম্পিয়নস লিগের খেলা দেখতে রুশ সমর্থকদের ভিড় তখন স্টেশন জুড়ে। খেলা ছিল ইতালির রোমা আর রাশিয়ার সিএসকেএ মস্কো দলের মধ্যে। এসকালেটরটি নীচে নামার সময় হঠাৎই গতি বেড়ে যায়। ভয় পেয়ে চিৎকার শুরু করেন যাত্রীরা। ভিডিয়োতে দেখা যাচ্ছে অনেকে যাত্রীইবাঁচার জন্য লাফিয়ে এসকালেটর থেকে বাইরের দিকে ঝাঁপ দেন।

প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, এসকালেটরে থাকা রুশ ফুটবল ফ্যানদের অনেকেই মত্ত অবস্থায় ছিলেন। তাঁরা অনেকেই এসকালেটরের ওপর লাফালাফি, নাচানাচি করছিলেন। হয়তো সেই কারণেই বিগড়ে যায় যন্ত্র। যদিও রোম পুলিশের তরফে সরকারিভাবে দুর্ঘটনার কারণ সম্পর্কে কিছু জানানো হয়নি।

Advertisement

দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: কুয়োয়-বাগানে ছড়িয়ে টুকরো টুকরো দেহাংশ

(সারা বিশ্বের সেরা সব খবর বাংলায় পড়তে চোখ রাখতে পড়ুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন