জঙ্গলে উদ্ধার ‘দুষ্টু’ ছেলে

অবশেষে ঘরে ফিরল ঘরের ছেলে! দুষ্টুমির শাস্তি দিতে গত শনিবার উত্তর জাপানের একটি জঙ্গলে সাত বছরের ইয়ামোতোকে গাড়ি থেকে নামিয়ে দিয়ে চলে গিয়েছিলেন বাবা-মা।

Advertisement

সংবাদ সংস্থা

টোকিও শেষ আপডেট: ০৪ জুন ২০১৬ ০৩:৫৩
Share:

অবশেষে ঘরে ফিরল ঘরের ছেলে!

Advertisement

দুষ্টুমির শাস্তি দিতে গত শনিবার উত্তর জাপানের একটি জঙ্গলে সাত বছরের ইয়ামোতোকে গাড়ি থেকে নামিয়ে দিয়ে চলে গিয়েছিলেন বাবা-মা। ভালুক ভর্তি ওই জঙ্গলে নিখোঁজ হয়ে যায় ছেলেটি। শুক্রবার ছেলেটিকে উদ্ধার করেছে পুলিশ। জানানো হয়েছে, বাচ্চাটি সুস্থ। জঙ্গলের মধ্যে একটি কুঁড়েঘর খুঁজে পেয়েছিল বলে সে জানিয়েছে। বলেছে, ওই ঘরেই এক সপ্তাহ ছিল। বরাতজোরে একটা জলের কলও মেলে সেখানে। অগত্যা, শুধু জল খেয়েই কেটেছে দিন। আজ, উদ্ধারকারীরা তার কাছে পৌঁছতেই খাবারের খোঁজ করে ছেলেটি। সঙ্গে যা যা ছিল, সব খাবারই নিমেষে খেয়েও ফেলে। ইয়ামোতোকে বাবা-মায়ের হাতে তুলে দেওয়া হয়েছে। ছেলের কাছে নিঃশর্তে ক্ষমা চেয়েছেন তার বাবা। তবে ছেলেকে শাস্তি দিতে এ ভাবে জঙ্গলে ছেড়ে আসা নিয়ে গত এক সপ্তাহ ধরে শুরু হয়েছিল বিতর্ক। তুমুল সমালোচনার মুখে পড়েন ছেলেটির বাবা-মাও। প্রথমে বাবা-মায়ের দাবি ছিল, জঙ্গলে হারিয়ে গিয়েছে ছেলে। পরে চাপের মুখে তাঁরা শাস্তি দেওয়ার কথা স্বীকার করেন। তার পর থেকেই ওই বাবা-মার কঠিন শাস্তির দাবিতে সরব হয় বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। তবে শেষমেশ ছেলেটি সুস্থ ভাবে বাড়ি ফেরায় স্বস্তি ফিরেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন