International News

সত্যিটা বলবই, ২৬/১১ নিয়ে অনড় নওয়াজ

দু’দিন আগে এক সাক্ষাৎকারে গদিচ্যুত প্রধানমন্ত্রী মেনে নেন যে, ২৬/১১-র মুম্বই হামলায় পাক জঙ্গিদের হাত ছিল। যার পরে ভারতে তো বটেই, পাকিস্তানেও হইচই পড়ে যায়।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ১৫ মে ২০১৮ ০৩:৩১
Share:

নওয়াজ শরিফ।

বিবৃতি আর পাল্টা বিবৃতিতে পাকিস্তানে অন্য মাত্রা নিল ২৬/১১ বিতর্ক। কার্যত দুই প্রান্তে দাঁড়িয়ে দুই ভাই। নওয়াজ এবং শাহবাজ শরিফ। নওয়াজের বক্তব্য, যে পরিস্থিতিই হোক, তিনি সত্যিটাই বলবেন।

Advertisement

দু’দিন আগে এক সাক্ষাৎকারে গদিচ্যুত প্রধানমন্ত্রী মেনে নেন যে, ২৬/১১-র মুম্বই হামলায় পাক জঙ্গিদের হাত ছিল। যার পরে ভারতে তো বটেই, পাকিস্তানেও হইচই পড়ে যায়। গত কাল তড়িঘড়ি বিবৃতি প্রকাশ করেন নওয়াজের দল পিএমএল-এন-এর বর্তমান প্রধান শাহবাজ। তাতে বলা হয়, নওয়াজের বক্তব্যের ভুল ব্যাখ্যা করেছে ভারতীয় সংবাদমাধ্যম।

নওয়াজ আজ বলেন, ‘‘কী এমন বলেছি, যা ভুল? পারভেজ মুশারফ, পাকিস্তানের প্রাক্তন অভ্যন্তরীণ মন্ত্রী রেহমান মালিক, প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মেহমুদ দুরানিও একই কথা বলেন। ৫০ হাজার (পাকিস্তানি) মানুষের মৃত্যু সত্ত্বেও দুনিয়া কেন আমাদের কথায় আমল দিচ্ছে না? যে লোকটা (নওয়াজ) এই প্রশ্নগুলো তুলছে, তাকে বলা হচ্ছে বিশ্বাসঘাতক!’’ নওয়াজের দাবি, তাঁকে ‘বিশ্বাসঘাতক’ আখ্যা দিতে বাধ্য করা হচ্ছে পাক সংবাদমাধ্যমকে। ভারত পাক-যোগের প্রমাণ দিতে গড়িমসি করছে কি না জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘‘প্রমাণ যথেষ্ট আছে।’’

Advertisement

পাক সরকার ও সেনার শীর্ষ নেতৃত্বের বৈঠকে আজ নওয়াজের বক্তব্য খারিজ করা হয়। লাহৌর হাইকোর্টে নওয়াজের বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার মামলা শুরুর আর্জি জানান আফতাব ভির্ক নামে এক আইনজীবী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন