International News

লাহৌর বিমানবন্দরে নামলেন নওয়াজ শরিফ, কন্যাও

শুক্রবার পাকিস্তানের সময় রাত ৮টা ৪৫ মিনিটে নওয়াজ ও তাঁর কন্যা মরিয়মকে নিয়ে লাহৌরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে।

Advertisement

সংবাদ সংস্থা

লাহৌর শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৮ ২১:৪৫
Share:

নওয়াজ শরিফ ও কন্যা মরিয়ম।- ফাইল চিত্র।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তাঁর কন্যা মরিয়ম শরিফকে নিয়ে বিমান নামল

Advertisement

শুক্রবার পাকিস্তানের সময় রাত ৮টা ৪৫ মিনিটে নওয়াজ ও তাঁর কন্যা মরিয়মকে নিয়ে লাহৌরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে। আবু ধাবি থেকে এ দিন স্থানীয় সময় বিকেল ৫টায় বিমানে লাহৌর রওনা হন নওয়াজ ও তাঁর কন্যা। লাহৌর বিমানবন্দরে নামার কিছু ক্ষণের মধ্যেই নওয়াজ ও তাঁর কন্যাকে গ্রেফতার করা হয়। পাক বিদেশ মন্ত্রক সূত্রের খবর, ছোট বিমান বা হেলিকপ্টারে চাপিয়ে সকন্যা নওয়াজকে নিয়ে যাওয়া হবে ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখান থেকে তাঁদের হয় বিমানে চাপিয়ে নিয়ে যাওয়া হবে আদিয়ালায় বা গাড়িতে করে নিয়ে যাওয়া হবে আট্টকে।

অ্যাভেনফিল্ড দুর্নীতির মামলায় ১০ বছরের জেল হয়েছে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের। নওয়াজ-কন্যা মরিয়ম শরিফকে দেওয়া হয়েছে সাত বছরের কারাদণ্ড। অভিযোগ ছিল, লন্ডনের অভিজাত অ্যাভেনফিল্ড হাউসে যে চারটি ফ্ল্যাট রয়েছে নওয়াজ শরিফের নামে, সেগুলির দাম তাঁর আয়ের সঙ্গে সঙ্গতিহীন। সপ্তাহখানেক আগে যখন নওয়াজকে কারাদণ্ডের সাজা দেওয়া হয়েছিল, তখন তিনি এবং তাঁর মেয়ে লন্ডনে ছিলেন। শরিফের স্ত্রী কুলসুম নওয়াজ গলার ক্যানসারে আক্রান্ত। তিনি লন্ডনের একটি হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁর চিকিৎসার তদারকির জন্যই সেখানে ছিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ও তাঁর মেয়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন