Japan

মাঝ সমুদ্রে তিমির সঙ্গে ধাক্কা জাহাজের, আহত প্রায় ৮০ জন

জাহাজডুবির ভয়ে যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। যার জেরে আহত হন অনেকে। পরে জানা যায়, এক বিশাল তিমির সঙ্গে ধাক্কা লেগেই ঘটে এই দুর্ঘটনা।

Advertisement

সংবাদ সংস্থা

টোকিয়ো শেষ আপডেট: ১০ মার্চ ২০১৯ ১২:১৪
Share:

প্রতীকি ছবি। ছবি: শাটারস্টক

জাপান সাগরে ১২০ জনেরও বেশি যাত্রী নিয়ে যাচ্ছিল একটি যাত্রীবাহী জাহাজ। হঠাৎ জোরালো একটি ধাক্কায় মারাত্মক দুলে উঠল জাহাজটি। জাহাজডুবির ভয়ে যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। যার জেরে আহত হন অনেকে। পরে জানা যায়, এক বিশাল তিমির সঙ্গে ধাক্কা লেগেই ঘটে এই দুর্ঘটনা।

Advertisement

এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ৮০ জন যাত্রী। তাঁদের মধ্যে ১৩ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শনিবার জাপানের নীগাটা বন্দর থেকে দ্রুত গতিসম্পন্ন জাহাজটি স্যাদো আইল্যান্ডে ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে। সে সময় জাহাজে ছিলেন ১২১ জন যাত্রী এবং ৪ জন ক্রু মেম্বার।

স্যাদো স্টিম শিপ কোম্পানি নামের ওই জাহাজ পরিষেবা সংস্থার তরফে জানানো হয়েছে দুর্ঘটনার পরেও জাহাজটির গন্তব্যে পৌঁছতে কোনও সমস্যা হয়নি। যদিও নির্ধারিত সময়ের থেকে ঘণ্টা খানেক দেরিতে পৌঁছেছে সেটি।

Advertisement

আরও পড়ুন: এগোচ্ছে কুমির, জলার ধারে টোপ নগ্ন কৃষ্ণাঙ্গ শিশু

জাপান সাগরে মিঙ্কি এবং হাম্পব্যাক জাতের তিমির অবাধ যাতায়াত আছে। সেই জাতেরই কোনও তিমির সঙ্গে জাহাজটির ধাক্কা লেগেছিল বলে মনে করা হচ্ছে। সংঘর্ষে জাহাজটির বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: বিলেতে নয়া ব্যবসা নীরবের! প্রশ্নের মুখে অবশ্য তিনি ছিলেন নীরবই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন