Nepal Plane Crash

আছড়ে পড়ার আগে মাঝ আকাশেই নিয়ন্ত্রণ হারিয়েছিল নেপালের বিমান, ভিডিয়োতে স্পষ্ট

বিমানটি কাঠমাণ্ডু থেকে ওড়ার ২০ মিনিটের মাথায় আছড়ে পড়ে মাটিতে। তাতে সওয়ার ছিলেন ৭২ জন। এখন পর্যন্ত ৬৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম।

Advertisement

সংবাদ সংস্থা

কাঠমাণ্ডু শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ১৫:৪৭
Share:

মাটিতে পড়ে যাওয়ার আগে ঠিক কী ঘটেছিল বিমানটিতে, একটি ভিডিয়োতে তা স্পষ্ট। ছবি: টুইটার।

কাঠমাণ্ডু থেকে পোখরা যাওয়ার পথে মুখ থুবড়ে পড়ে ইয়েতি এয়ারলাইনস সংস্থার বিমান। মাটিতে পড়ে যাওয়ার আগে ঠিক কী ঘটেছিল বিমানটিতে, একটি ভিডিয়োতে তা স্পষ্ট। ভিডিয়োটি একটি বাড়ির ছাদে দাঁড়িয়ে তুলেছিলেন জনৈক। তাতে দেখা গিয়েছে, মাঝ আকাশেই নিয়ন্ত্রণ হারায় বিমানটি।

Advertisement

বিমানটি কাঠমাণ্ডু থেকে ওড়ার ২০ মিনিটের মাথায় আছড়ে পড়ে মাটিতে। তাতে সওয়ার ছিলেন ৭২ জন। এখন পর্যন্ত ৬৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম। ভিডিয়োতে দেখা গিয়েছে, মাঝ আকাশেই ধীরে ধীরে বেঁকে যায় বিমানটি। তার পর প্রায় উল্টে যায়। কিছু ক্ষণের মধ্যেই ভয়ঙ্কর শব্দ শোনা যায়।

সমাজমাধ্যমে আরও কিছু ভিডিয়ো প্রকাশিত হয়েছে। তাতে দেখা গিয়েছে, মাটিতে পড়ে যাওয়ার পর আগুন লেগে যায় বিমানে। কালো ধোঁয়া বার হতে থাকে। সেই কালো ধোঁয়ায় আকাশ ঢেকে যায়।

Advertisement

ইয়েতি এয়ারলাইনসের মুখপাত্র সুদর্শন বরতৌলা জানান, বিমানে ছিলেন ১০ জন বিদেশি নাগরিক এবং ২টি শিশু। নেপালের বিমানবন্দর কর্তৃপক্ষ এএনআইকে জানিয়েছেন, বিমানে ৭২ জন সওয়ারির মধ্যে ৫৩ জন নেপালি। ভারতের পাঁচ জন নাগরিকও ছিলেন। রাশিয়ার চার জন, দক্ষিণ কোরিয়ার দু’জন, আয়ার্ল্যান্ড, ফ্রান্স, আর্জেন্তিনার এক জন করে নাগরিক ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন